ব্রেকিং নিউজ

বীমা গুরুত্বপূর্ণ হলেও সাধারণ মানুষের ধারণা কম- বীমা দিবসের আলোচনায় বক্তারা

editor ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ breaking সারাদেশ

মানিকগঞ্জ  প্রুতনিধি :১ মার্চ-২০২১.সোমবার।

বীমা একটি গুরুত্বপূর্ণ বিষয়। কিন্তু এ বিষয়ে সাধারণ মানুষের ধারণা অল্প। আর যারা বীমা গ্রহণ করেছেন, তাদের অনেকেই সেবা পেতে প্রতিনিয়ত হয়রাণীর স্বীকার হচ্ছেন। এসব কারণে বাংলাদেশে বীমার তেমন প্রসার ঘটেনি।এবিষয়ে জনসচেতনতার পাশাপাশি সেবা নিশ্চিত করতে বীমা কোম্পানীগুলোকে দায়িত্ব নিতে হবে।

 

আজ (সোমবার)দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জাতীয় বীমা দিবসের আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন। মানিকগঞ্জ জীবন বীমা করপোরেশনের ইন-চার্জ এনামুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনাসভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক এস এম ফেরদৌস, অতিরিক্ত জেরা প্রশাসক (সার্বিক) মো. মনিরুজ্জামান, সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর আবু বকর সিদ্দিক মোল্লা, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা তাপস কুমার অধিকারী, মানিকগঞ্জ টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. হাফিজুর রহমান, উদযাপন কমিটির আহবায়ক ও সানলাইফ ইনস্যুরেন্স কোমপানীর অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. আসলাম রেজাসহ বিভিন্ন বীমা কোম্পানীর প্রতিনিধিরা।

 

অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক এস এম ফেরদৌস বলেন, কোন বীমা গ্রহীতা যাতে সেবা পেতে হয়রানী না হন, সেদিকে খেয়াল রাখতে হবে। ভবিষ্যতে জেরা প্রশাসন এব্যাপারে কঠোর নজরদারি রাখবে এবং দোষী ব্যক্তি বা প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিবেন। বীমার প্রসারে সকলকে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করার আহবান জানান তিনি।

 

এরআগে, মানিকগঞ্জ প্রেসক্লাব চত্বর থেকে বর্নাঢ্য র‌্যালী বের হয়ে তা জেলা শহরের শহীদ রফিক সড়ক প্রদক্ষিণ করে। বিভিন্ন বীমা কোম্পানীর প্রতিনিধি ও শ্রেণী-পেশার মানুষ এই র‌্যালীতে অংশ নেন।

 

“মুজিববর্ষের অঙ্গীকার, বীমা হোক সবার”-এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশে জাতীয় বীমা দিবস উদযাপিত উদযাপিত হয়েছে।

সম্প্রতি সংবাদ