ব্রেকিং নিউজ

মানিকগঞ্জে ৭টি উপজেলাতে আমের মুকুলের মৌ- মৌ গন্ধে ভরে গেছে প্রকৃতি

editor ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ সারাদেশ

রামপ্রসাদ সরকার দীপু স্টাফ রিপোর্টার :০১ ফেরুয়ারী-২০২১,সোমবার।
মানিকগঞ্জ ৭টি উপজেলার প্রত্যন্ত গ্রামাঞ্চলের আম গাছগুলোতে মুকুলে মুকুলে ছেয়ে গেছে গ্রাম বাংলার প্রকৃতি। নানা ফুলের সঙ্গে আমের মুকুলেও সৌরভ ছোড়াচ্ছে। সেই মুকুলে সুমুধুর ঘ্রাণ আন্দোলিত করে তুলে মানুষের মন। আর দুই তিন সপ্তারের মধ্যেই ঘিওর, দৌলতপুর , শিবালয়ম হরিরামপুর, সাটুরিয়া, সিংগাইর পৌরসভার সর্বত্রই মুকুলে মুকুলে ছেয়ে যাবে। রাস্তার পাশে, বাড়ির আঙ্গিনায় এবং বিভিন্ন নার্সারিতে বিভিন্ন জাতের আমের মুকুলে ভরে গেছে।
মানিকগঞ্জের ঘিওর, সিংগাইর ও সাটুরিয়াতে আম গাছগুলোতে এবার প্রচুর আমের মুকুল ধরেছে। মুকুল থেকে অনেক আম গাছে আম ধরতে শুরু করেছে। ঘিওর উপজেলার নির্জর নার্সারির মালিক মোঃ রেজাউল করিম সাংবাদিকদের জানান, গত কয়েক বছর যাবত আমাদের নার্সারিতে বিভিন্ন ধরনের প্রচুর আম গাছ বিক্রি হয়েছে। বিভিন্ন আম গাছগুলোতে মুকুল আসার আগেই আমরা বাগানের পরিচর্যা শুরু করেছি। তবে এবার আমের মুকুলে পোকা- মাকড়ের উপদ্রব বা অন্য কোন সমস্যা না দেখা দিলে ফলন ভাল হবে।
জেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ- পরিচালক মোঃ শাহাজাহান আলী জানান, চলতি মৌসুমে ফাল্গুনের শেষ দিকে পুরো আম গাছগুলোতে মুকুলে ছেয়ে যাবে। তবে বসন্তের আগমনি বার্তায় বর্নিল সাজে আমের মুকুলের ঘ্রাণ ছড়াচ্ছে আপন মহিমায়। এবার আবহাওয়া অনুকুলে থাকলে আমের বাম্পার ফলন হবে বলে তিনি জানান।

সম্প্রতি সংবাদ