ব্রেকিং নিউজ

রাষ্ট্রীয় স্বীকৃতির আক্ষেপ নিয়েই চলে গেলেন ঘিওরের ভাষা সৈনিক কমরেড আব্দুল হাকিম মাস্টার

editor ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ breaking সারাদেশ

রামপ্রসাদ সরকার  দীপু ,স্টাফ রিপোটার-১৫ মার্চ-২০২১,সোমবার।
মানিকগঞ্জের ঘিওরে ভাষা সৈনিক ও মুক্তিযুদ্ধের সংগঠক কমরেড আব্দুল হাকিম মাস্টার আর নেই ( ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৭ বছর। রোববার রাত ২ টায় ঘিওর উপজেলা সদরের তার নিজ বাসায় বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেছেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে দুই কন্যা ও অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। ভাষা আন্দোলনের অন্যতম সংগঠক হলেও নিভৃত পল্লীর এ ভাষাসৈনিকের ভাগ্যে জোটেনি রাষ্ট্রীয় স্বীকৃতি। জীবদ্দশায় তার শেষ ইচ্ছে ছিল ভাষা সৈনিক হিসেবে রাষ্ট্রীয় স্বীকৃতি।
সোমবার দুপুরে ঘিওর ডিএন পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে তার প্রথম জানাযা নামাজ শেষে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার প্রদান করা হয়। নিহতের কফিনে সালাম প্রদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার আইরিন আক্তার, ঘিওর থানার ওসি রিয়াজ উদ্দিন আহমেদ বিপ্লব এর নেতৃত্বে জেলা পুলিশ বাহিনীর সদস্যবৃন্দ।

 

এরপর মরদেহ নেয়া হয় তার কর্মস্থল তেরশ্রী কে.এন. ইনস্টিটিউশন মাঠে। তার জন্মস্থান দৌলতপুর উপজেলার কলিয়া ইউনিয়নের ধামশ্বর গ্রামে শেষ নামাজে জানাজার পর পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।
উল্লেখ্য, কর্মজীবনে কমরেড আ.হাকিম মাস্টার তেরশ্রী কে.এন. ইনস্টিটিউশনের প্রধান শিক্ষক ছিলেন। ৫২র ভাষা আন্দোলন, ৭১ সালের মহান স্বাধীনতা যুদ্ধ এবং ৯০’এর স্বৈরাচারী বিরোধী আন্দোলনে তিনি রাজপথে থেকে সক্রিয় আন্দোলনে অংশগ্রহণ করেন। ১৯৪৯ সালে আ. হাকিম মাস্টার তেরশ্রী কে.এন. ইনস্টিটিউশনের ছাত্র থাকাকালীন ভাষা আন্দোলনে যুক্ত হয়ে পড়েন।
তার মৃত্যুতে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা ও রুহের মাগফেরাত কামনা করে শোক প্রকাশ করেছেন মানিকগঞ্জ-১ আসনের সাংসদ এ এম নাঈমুর রহমান দূর্জয়, জেলা আওয়ামীলীগের সভাপতি গোলাম মহীউদ্দীন, সাধারন সম্পাদক আব্দুস সালাম, ঘিওর উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ হাবিবুর রহমান হাবিব, জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি আবুল ইসলাম শিকদার, জেলা মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার মোমিন উদ্দিন খান, মানিকগঞ্জ প্রেসক্লাবের সভাপতি গোলাম ছারোয়ার ছানু, সাধারণ সম্পাদক বিপ্লব চক্রবর্তী, জেলা সাংবাদিক সমিতির সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দিন ভিকু,ঘিওর প্রেসক্লাবের সভাপতি আনোয়ারুল হক , সাধারণ সম্পাদক রাম প্রসাদ দিপু প্রমূখ।#####

সম্প্রতি সংবাদ