প্রবীণ অসুস্থ্য ব্যক্তি করুণার পাত্র নয়—- অধ্যাপক আব্দুল আবু সায়ীদ

editor ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ সারাদেশ

মানিকগঞ্জ প্রতিনিধি:১৬ মার্চ-২০২১,মঙ্গলবার।

মানিগঞ্জের সিংগাইরের জয়মন্টপের খান বানিয়া এলাকায় সুবার্তা ট্রাস্টের উদ্যোগে ও জাতিসংঘের প্রতিষ্ঠান ইউএনসিডিএফ এর তত্বাবধানে সোমবার দুপুরে স্পেশালাইজড জেরিয়াট্রিক কেয়ার ইন্সটিটিউট এর উদ্যোগে বার্ধক্যজনিত জরুরী সেবা প্রশিক্ষনে উদ্বোধন  করেন,মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য বাউল কন্ঠ শিল্পী মমতাজ বেগম  ।
মেজর জেনারেল মুহম্মদ ফেরদৌস মিয়া পিএসসি(অব:) সভাপতিত্বে মূল প্রবন্ধ পাঠ করেন সুবার্তা ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক শেলীনা আক্তার। এছাড়া অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিংগাইর উপজেলা পরিষদের চেয়ারম্যান মুশফিকুর রহমান খান হান্নান, উপজেলা নির্বাহী অফিসার রুনা লায়লা, ইউএনসিডিএফ বাংলাদেশের কান্ট্রি ফোকাল পয়েন্ট জেসমুল হাসান,উপজেলঅ মহিলা ভাইস চেয়ারম্যান শারমিন আক্তার প্রমুখ।
এছাড়া এই উদ্বোধনী অনুষ্ঠানে ভার্সচুয়ালে বক্তব্য রাখেন সুবার্তা এন্টারপ্রাইজ লিমিটেড এর চেয়ারম্যান অধ্যাপক আব্দুল আবু সায়ীদ। এসময় তিনি বার বক্তব্যে বলেছেন, প্রবীণ অসুস্থ্য ব্যক্তি করুণার পাত্র নয়। শিশুর যেমন অধিকার আছে , তেমনি আছেন প্রবীণদের। প্রবীণদের কল্যাণে সংঘবদ্ধ প্রচেষ্টা চালাতে হবে। আর এই প্রচেষ্ঠায় যুবকদের থাকতে হবে,কারণ তারাও একদিন বার্ধক্যের মুখোমুখি হবে।
উল্লেখ্য, পরিবারে যদি প্রবীণ ও সংকটগ্রস্থ্য ব্যক্তি ( অটিস্টিক,মানসিক ভাবে অসুস্থ্য, প্রতিবন্ধী,পঙ্গু) থাকে যার সেবা ও চিকিসা পদ্ধতি নিয়ে স্পেশালাইজড জেরিয়াট্রিক কেয়ার ইন্সটিটিউট প্রশিক্ষণ দেয়ার লক্ষ্যে যাত্রা শুরু করেছে।

সম্প্রতি সংবাদ