মানিকগঞ্জে স্ত্রী হত্যা দায়ে স্বামীর যাবজ্জীবন

editor ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ breaking সারাদেশ

মানিকগঞ্জ প্রতিনিধি ঃ ১৮ মার্চ-২০২১,বৃহস্পতিবার।
মানিকগঞ্জের সিংগাইরে অন্তসত্বা স্ত্রী হত্যার দায়ে স্বামী উজ্জ্বল মিয়া (৩১) কে যাবজ্জীবন কারাদন্ড ও ১০ হাজার টাকা অর্থদন্ড এবং অনাদায়ে আরো ছয় মাসের কারাদন্ড প্রদান করেছেন জেলা ও দায়রা জজ আদালতের বিচারক। বৃহস্পতিবার দুপুরে মানিকগঞ্জের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মীর রুহুল আমিন আসামীর উপস্থিতে এ রায় প্রদান করেন। দন্ডপ্রাপ্ত আসামী উজ্জ্বল মিয়া মানিকগঞ্জের সিংগাইর উপজেলার আঠালিয়া গ্রামের জালাল উদ্দিনের ছেলে।
রাস্ট্রপক্ষের আইনজীবী সরকারি কৌশলি আব্দুস সালাম জানান, প্রেমের সম্পর্কে ২০১৩ সালের শেষে দিকে এক্ই উপজেলার আঠালিয়া গ্রামের জালাল উদ্দিনের ছেলে উজ্জ্বল মিয়ার সাথে রোকেয়া আক্তারের বিয়ে হয় এবং বিয়ের ৪ মাসের মধ্যে সে অন্তঃসত্বা হয়ে পড়েন হন। এর পর থেকেই রোকেয়ার উপর শারীরিক ও মানুষিকভাবে নির্যাতন করতেন স্বামীসহ তার শ্বশুর বাড়ির লোকজন। ২০১৪ সালের ২৫শে আগষ্ট রাত ৩টার দিকে রোকেয়ার বাবার বাড়িতে খবর দেওয়া সে ( রোকেয়া) মারা গেছে। নিহতের বাবার বাড়ির লোকজন গিয়ে দেখে রোকেয়ার মরদেহ দুয়ারে রাখা হয়েছে এবং শরীরের বিভিন্ন স্থানে আঘাতে চিহ্ন রয়েছে। পরে এঘটনায় ২৬শে আগষ্ট নিহতের ভাই মোঃ শুকুর আলী বাদি হয়ে স্বামী উজ্জল মিয়া, শ্বশুর জালাল উদ্দিন, শ্বাশুড়ী হাজেরাকে আসামী করে সিংগাইর থানায় মামলা দায়ে করেন।
মামলার তদন্ত কর্মকর্তা তৎকালিন সিংগাইর থানার উপপুলিশ পরিদর্শক (এসআই ) মোক্তার হোসেন তালুকদার ২০১৫ সালে ২৮শে মে উজ্জ্বলকে আসামী করে মানিকগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ২০১৫ সালের ৭ই সেপ্টেম্বর জেলা ও দায়রা জজ আদালতে মামলাটি গৃহিত হয়। মামলায় ১১জনের সাক্ষ্যগ্রহন শেষে বৃহস্পতিবার আসামীর উপস্থিতে আদালত উপরোক্ত রায় ঘোষনা করেন।

সম্প্রতি সংবাদ