মানিকগঞ্জে কৃষক হত্যা মামলায় ৪ ব্যক্তির যাবজ্জীবন

editor ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ breaking সারাদেশ

মানিকগঞ্জ প্রতিনিধি ঃ ২১ মার্চ -২০২১,রবিবার।
মানিকগঞ্জের কৃষক লালচান হত্যা মামলায় ৪ ব্যক্তিকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালতের বিচারক। একই সঙ্গে ১০ হাজার টাকা করে অর্থদন্ড অনাদায়ে আরও ৬ মাসের কারাদন্ডের রায় দেওয়া হয়। রোববার দুপুরে মানিকগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মীর রুহুল আমীন আসামীদের উপস্থিতিতে এই রায় ঘোষনা করেন।
মামলার বিবরণে জানা যায়, মানিকগঞ্জের শিবালয়ের জামসা গ্রামে ৪০ শতাংশ জমি নিয়ে লালচান ও আসামীদের মধ্য বিরোধ চলছিল। ২০১৫ সালের ২ এপ্রিল দুপুরে আসামীরা লালচানের জমির ধান নষ্ট করে দেয়ার খবরে জমিতে গেলে আসামী মো: জমির হোসেন, মো: জহুর আলী, সুমন হোসেন ও মতিয়ার রহমান লাল চানকে দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুত্ব আহত করে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে মানিকগঞ্জ সদর হাসপাতাল নিয়ে যায়। সেখানে তার অবস্থার অবনতি দেখে কতর্ব্যরত চিকিৎসক তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। ঢাকা নেওয়ার পথে লাল চানের মৃত্যু হয়। ২০১৫ সালের ৩ এপ্রিল লালচানের বাবা জামাল কাজী বাদী হয়ে শিবালয় থানায় ১২ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন।
২০১৫ সালের ৫ সেপ্টেম্বর ১২ জনকে আসামী করে আদালতে চার্জশিট প্রদান করে মামলার তদন্তকারী কর্মকর্তা। আদালত ১৩ জন সাীর জবানবন্দি ও কাগজপত্রাধির ভিত্তিতে ওই চার আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় রোববার জেলা দায়রা ও জজ আদালতের বিচারক তাঁদের যাবজ্জীবন কারাদন্ড ও অর্থদন্ডদেন।
রাষ্ট্রপে মামলাটি পরিচালনা করেন জজ আদালতের সরকারি কৌসুঁলি (পিপি) আবদুস সালাম এবং আসামিপে ছিলেন আইনজীবী কাউসার আহমেদ।

 

সম্প্রতি সংবাদ