জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

editor ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ breaking slider-top জাতীয় প্রধান খবর

কালের কাগজ ডেস্ক:২৬ মার্চ, ২০২১,শুক্রবার।
সূর্যোদয়ের সঙ্গে সঙ্গেই সাভারের জাতীয় স্মৃতিসৌধে মহান স্বাধীনতা যুদ্ধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে আজ শুক্রবার ভোর ৬টার দিকে স্মৃতিসৌধের শহীদবেদিতে ফুলেল শ্রদ্ধা জানান রাষ্ট্র ও সরকারপ্রধান।

পুষ্পস্তবক অর্পণ শেষে দুজন মহান স্বাধীনতাযুদ্ধের বীর শহীদদের স্মরণে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। ওই সময় বীর শহীদদের প্রতি সম্মান জানিয়ে সশস্ত্র সালাম জানায় তিন বাহিনীর একটি চৌকস দল।

এ সময় বঙ্গবন্ধুর ছোট মেয়ে শেখ রেহানা, জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী উপস্থিত ছিলেন। শ্রদ্ধা নিবেদন শেষে পরিদর্শন বইয়ে সই করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

এদিকে মহান স্বাধীনতা দিবসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানা। জাতীয় স্মৃতিসৌধ থেকে ফিরে রাজধানীর ধানমন্ডির ৩২ নম্বরে শ্রদ্ধা নিবেদন করেন তারা।

করোনাভাইরাস মহামারির এ সময়ে সীমিত পরিসরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী। এরপর জাতির পিতার স্মৃতি বিজড়িত ৩২ নম্বরের বাড়িতে ঢোকেন বঙ্গবন্ধুর দুই কন্যা। সেখানে দুই বোন আরও একবার জাতির পিতার প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন। কিছু সময় নীরবে দাঁড়িয়ে থাকেন তারা। তারপর দুজন বাড়িটি ঘুরে দেখেন।

সম্প্রতি সংবাদ