ব্রেকিং নিউজ

ভারতে বন্দুকযুদ্ধ, ৫ নিরাপত্তা কর্মকর্তা নিহত

editor ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ আন্তর্জাতিক

কালের কাগজ ডেস্ক:০৩ এপ্রিল, ২০২১
ভারতের মধ্যাঞ্চলীয় প্রদেশ ছত্তিশগড়ে মাওবাদী বিদ্রোহীদের সঙ্গে বন্দুকযুদ্ধে দেশটির নিরাপত্তা বাহিনীর অন্তত ৫ সদস্য নিহত ও আরও ১০ জন আহত হয়েছেন। শনিবার প্রদেশের বিজাপুর এলাকায় মাওবাদী বিদ্রোহীদের সঙ্গে আইনশৃঙ্খলাবাহিনীর বন্দুকযুদ্ধে এই হতাহতের ঘটনা ঘটে।

পুলিশ বলছে, নিরাপত্তাবাহিনীর সঙ্গে এনকাউন্টারে মাওবাদী বিদ্রোহীদের বেশ কয়েকজন হতাহত হয়েছেন। ওই এলাকায় এখনও গোলাগুলি চলমান রয়েছে।ছত্তিশগড় পুলিশের মহাপরিচালক ডিএম আওয়াসথি বলেন, বিজাপুরের টারেম এলাকায় নিরাপত্তা বাহিনীর নকশালবিরোধী যৌথ অভিযানের সময় বন্দুকযুদ্ধ ছড়িয়ে পড়ে।

তিনি বলেন, কেন্দ্রীয় আধা-সামরিক বাহিনী সিআরপিএফের এলিট শাখা কোবরা, ডিস্ট্রিক্ট রিজার্ভ গার্ড (ডিআরজি) ও স্পেশাল টাস্ক ফোর্সের (এসটিএফ) সদস্যরা বিজাপুরে মাওবাদীদের বিরুদ্ধে যৌথ অভিযানে যান। সেখানে অভিযানের প্রস্তুতির সময় মাওবাদী বিদ্রোহীরা যৌথ বাহিনীর সদস্যদের লক্ষ্য কেরে গুলিবর্ষণ করে। পরে নিরাপত্তাবাহিনীর সদস্যদের সঙ্গে মাওবাদীদের গোলাগুলি হয়।

গোলাগুলির এই ঘটনায় মাওবাদীদের বেশ কয়েকজন সদস্যও হতাহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ। ছত্তিশগড়ের নারায়ণপুরে আইইডি বিস্ফোরণে সিআরপিএফের ৫ জওয়ানের প্রাণহানির কয়েকদিন পর শনিবার এই গোলাগুলির ঘটনা ঘটল।

সম্প্রতি সংবাদ