পাংশায় কৃষকের মাঝে বিনামূল্যে উফশী আউশ ধানের বীজ ও সার বিতরণ কর্মসূচীর উদ্বোধন

editor ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ সারাদেশ

 মোক্তার হোসেন, পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি :১২ এপ্রিল-২০২১,সোমবার।

রাজবাড়ী জেলার পাংশা উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে সোমবার ১২ এপ্রিল সকালে ২০২০-২১ অর্থ বছরে কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে উফশী আউশ ধানের বীজ ও সার বিতরণ কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে।
পাংশা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মাদ আলীর সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে অতিথিদের মধ্যে রাজবাড়ী জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক এসএম সহীদ নূর আকবর, পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদ, পাংশা পৌরসভার মেয়র ওয়াজেদ আলী মাষ্টার ও পাংশা উপজেলা ভাইস চেয়ারম্যান জালাল উদ্দিন বিশ্বাস বক্তব্য রাখেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন পাংশা উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রতন কুমার ঘোষ। উপস্থাপনা করেন পাংশা উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কাজী এজাজুল করীম।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে রাজবাড়ী জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপপরিচালক মোফাখখারুল ইসলাম, পাংশা উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শ্যামল কুমার বিশ্বাস, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মাইনুদ্দিন আহমেদ ও উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মো. রোকনুজ্জামানসহ কৃষি দপ্তরের অন্যান্য কর্মকর্তা ও স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।
জানা যায়, পাংশা পৌরসভা ও উপজেলার ১০টি ইউনিয়ন এলাকার ৯শজন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক প্রত্যেকে ৫কেজি উফশী আউশ ধানের বীজ, ২০কেজি ডিএপি ও ১০কেজি করে এমওপি সার পাবেন।
সোমবার উদ্বোধনী দিনে পাংশা পৌরসভা ও মাছপাড়ার তালিকাভুক্ত কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ করা হয়। পাংশা উপজেলা পরিষদ চত্বরে সকাল সাড়ে ১১টার দিকে কৃষকদের মাঝে বিনামূল্যে উফশী আউশ ধানের বীজ ও সার বিতরণ উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অতিথিবৃন্দ কৃষি প্রণোদনা কর্মসূচী যথাযথভাবে বাস্তবায়নে প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করেন। সেইসাথে করোনা ভাইরাস মোকাবেলায় সকলকে স্বাস্থ্যবিধি ও লকডাউনের বিধিনিষেধ মেনে চলার গুরুত্বারোপ করেন বক্তারা।

সম্প্রতি সংবাদ