ব্রেকিং নিউজ

সৈয়দপুর থেকে ধান কাটতে ধাপে ধাপে কৃষি শ্রমিক পাঠানো হচ্ছে বগুড়া, নওগাঁ, নাটোর ও পাবনায়

editor ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ সারাদেশ

শাহজাহান আলী মনন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধিঃ২১ এপ্রিল-২০২১,বুধবার।

ধান কাটতে কৃষি শ্রমিক সংকট মোকাবেলায় প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নের জন্য নীলফামারীর সৈয়দপুর উপজেলা থেকে কৃৃষি শ্রমিক পাঠানো হচ্ছে দেশের বিভিন্ন স্থানে।

সৈয়দপুর উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদ এর তত্বাবধানে এ কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে। পর্যায়ক্রমে বগুড়া, নাটোর, পাবনা, নওগাঁ সহ দক্ষিণের জেলাগুলোতে কৃষি শ্রমিক পাঠানো হবে।

এরই অংশ হিসেবে গত মঙ্গলবার (২০ এপ্রিল) দুপুরে ৩য় ধাপে ২৬ জন শ্রমিক পাঠানো হয় বগুড়ার নন্দিগ্রামে। এনিয়ে মোট ৭০জন শ্রমিক পাঠানো হলো।

শ্রমিকদের উৎসাহিত করতে উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মোখছেদুল মোমিন ব্যক্তিগত উদ্যোগে প্রত্যেকের হাতে তুলে দেন শুকনো খাবার, মাস্ক ও সাবান।

এসময় উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ নাসিম আহমেদ, উপজেলা কৃষি কর্মকর্তা শাহিনা বেগম, সহকারি কৃষি কর্মকর্তা মমতা সাহা, খাতামধুপুর ইউনিয়নের ধুলিয়া ব্লকের উপ-সহকারি কৃষি কর্মকর্তা আনছার আলী প্রমুখ।

সৈয়দপুর উপজেলা কৃষি কর্মকর্তা শাহিনা বেগম জানান, নাটোর ও পাবনাসহ দক্ষিণাঞ্চলের জেলাগুলোতে চলছে ধান কাটার মৌসুম। কিন্তু ওইসব এলাকায় চলছে শ্রমিক সংকট।

উত্তরাঞ্চলের ধানকাটা শ্রমিকই হচ্ছে তাদের একমাত্র ভরসা। কিন্তু সর্বাত্মক লকডাউন থাকায় যানবাহন চলছে না। ফলে শ্রমিকরা কাজের সন্ধানে বের হতেও পারছেন না। এমন পরিস্থিতিতে উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের সার্বিক সহযোগিতায় কৃষি বিভাগ ধান কাটতে শ্রমিক পাঠানোর উদ্যোগ নেয়। এ প্রক্রিয়া অব্যাহত থাকবে বলে তিনি জানান।

সূত্র জানায়, প্রথম ধাপে ১৪জন শ্রমিক পাঠানো হয় নাটোরের সিংড়া উপজেলায়, দ্বিতীয় ধাপে ৩০জন শ্রমিক পাঠানো হয় নাটোরের সিংড়া ও নওগাঁর আত্রাই উপজেলায় আর ২০ এপ্রিল তৃতীয় ধাপে ২৬জন শ্রমিক পাটানো হয় বগুড়ার নন্দিগ্রামে। (ছবি আছে)

 

 

সম্প্রতি সংবাদ