সৈয়দপুরে করেনা প্রতিরোধে পূবালী স্কাউটস বিজ্ঞান ক্লাবের মাস্ক ও লিফলেট বিতরণ 

editor ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ সারাদেশ

শাহজাহান আলী মনন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধিঃ২২ এপ্রিল-২০২১,বৃহস্পতিবার।
করোনা মহামারির দ্বিতীয় ধাপ দেশব্যাপি মারাত্মক আকার ধারন করায় এর ব্যাপকতা হ্রাসে কার্যক্রম শুরু করেছে সৈয়দপুরের শিশু কিশোর সংগঠন পূবালী স্কাউটস বিজ্ঞান ক্লাব। এরই অংশ হিসেবে ২২ এপ্রিল বৃহস্পতিবার সকাল ১১ টায় উপজেলা ডাকঘর সংলগ্ন সংগঠনের কার্যালয়ের সামনে মাস্ক বিতরণ ও সচেতনতা কার্যক্রম উদ্বোধন করা হয়।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মোঃ মোকছেদুল মমিন। বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাসিম আহম্মেদ, থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল হাসনাত খাঁন। সভাপতিত্ব করেন ও কার্যক্রমে নেতৃত্ব দেন সংগঠনের সভাপতি ও সৈয়দপর পৌরসভা মেয়ের রাফিকা আক্তার জাহান বেবি।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা ও উপজেলা ভাইস চেয়ারম্যান সানজিদা খাতুন লাকি, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ মোজাম্মেল হক, আওয়ামী লীগ নেতা ও মহিলা এমপি রাবেয়া আলিমের ছেলে ইঞ্জিঃ রাসেদুজ্জামান রাশেদ।
এছাড়া সংগঠনের প্রতিষ্ঠাতা নজরুল ইসলাম বুলবুলসহ প্রতিষ্ঠাকালীন সদস্যবৃন্দের মধ্যে সাংবাদিক এম আর আলম ঝন্টু, স্কাউটস্ সংগঠক সিরাজুল ইসলাম, ইকবাল ইউসুফ, সাইফুল ইসলাম পলাশ, হারুন-উর রশিদ, নাদিম রানা লাড্ডান, মোঃ ইসরাইল, মোঃ আব্দুর রহিম মিন্টু, রুহুল আমিন প্রমূখ।
প্রতিষ্ঠাকালীন সদস্য ও সাবেক সাধারণ সম্পাদক এরশাদ হোসেন পাপ্পু সঞ্চালনায় অনুষ্ঠিত আয়োজনে সহযোগিতা করেন বর্তমান সম্পাদক এস কে কাইয়ুম, সাবেদ সম্পাদক রাশেদুল ইসলাম, কুতুব উদ্দিন আলো, স্কাউটার মোঃ ইউনুস, রেজওয়ানুল করিম সহ স্কাউটস্ সদস্যবৃন্দ।
ইতোপূর্বেও কোভিড-১৯ এর প্রাদুর্ভাব দেখা দেয়ার পর নানামুখী কার্যক্রম পরিচালনা করে পূবালী স্কাউটস বিজ্ঞান ক্লাব। এবারও তারা মাঠে নেমেছে। সকালে সংগঠন কার্যালয়ে,  পোস্ট অফিস মোড় ও শহীদ স্মৃতি অম্লান চত্বর এলাকায় পথচারী, রিকশা, অটো চালক ও যাত্রী সহ আশেপাশের দোকানদারদের মাঝে মাস্ক বিতরণ করা হয়। এসময় সচেতনতা সৃষ্টির জন্য করোনা প্রতিরোধে করনীয় সংক্রান্ত হ্যান্ডবিল লিফলেটও বিতরণ ও প্রচারণা চালানো হয়। এছাড়া আগামীতে নিম্ন আয়ের মানুষের মাঝে খাদ্য সহায়তা ও ইফতার সামগ্রী বিতরণ করা হবে।

সম্প্রতি সংবাদ