১০ দিনে ১০ হাজার দুস্থ অসহায় মানুষকে রান্না করা খাবার বিতরণ করেছে কেন্দ্রীয় যুবলীগ

editor ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ breaking জাতীয়

নিজস্ব প্রতিবেদক:২৩ এপ্রিল-২০২১,শুক্রবার।

পরিত্র মাহে রমজানে করোনায় অসহায়-দুস্থদের মাঝে বাংলাদেশ আওয়ামী যুবলীগ এর উদ্যোগে ২৩ বঙ্গবন্ধু এভিনিউ এবং শহীদ মিনার সংলগ্ন এলাকায় গত ১০ দিনে ১০ হাজার অসহায়-দুস্থ মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ করেছে।

পবিত্র রমজান মাস ও লকডাউনের প্রথমদিন থেকেই মাসব্যাপী এই কর্মসূচি গ্রহণ করেছে বাংলাদেশ আওয়ামী যুবলীগ। রাজধানীর ২৩ বঙ্গবন্ধু এভিনিউ, কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ এবং মহানগরের বিভিন্ন স্থানে যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ এবং সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খান নিখিলের নেতৃত্বে এই কর্মসূচি পরিচালিত হচ্ছে। কেন্দ্রীয় যুবলীগ ছাড়াও ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ যুবলীগ ঢাকা শহরের বিভিন্ন স্পটে অসহায়-দুস্থদের মাঝে খাদ্য সামগ্রী, রান্না করা খাবার এবং স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছে।

ইতিমধ্যে সর্বমহলে যুবলীগের মাসব্যাপী এই ইফতার বিতরণ কর্মসূচি প্রশংসিত হয়েছে। এছাড়াও দেশব্যাপী করোনা প্রকোপে বেড়ে যাওয়ার সাথে সাথে যুবলীগের নেতৃবৃন্দের সমন্বয়ে করোনা আক্রান্ত রোগী এবং যেকোনো স্বাস্থ্য সেবার তাৎক্ষণিক সমাধান পেতে বাংলাদেশ আওয়ামী যুবলীগের পক্ষ থেকে শতাধিক চিকিৎসক সমন্বয়ে টেলিমেডিসিন সেবা চালু করা হয়েছে।

সারাদেশব্যাপী এখন ধানকাটার মৌসুম চলছে। করোনাকালীন প্রকোপের কারণে শ্রমিক সংকটের প্রেক্ষাপটে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দলীয় নেতা-কর্মীদের গরীব কৃষকদের ধান কেটে দেওয়ার জন্য নির্দেশ প্রদান করেছেন। তারই ধারাবাহিকতায় বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ এবং সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খান নিখিল ইতিমধ্যে সারাদেশ ব্যাপী যুবলীগের নেতা-কর্মীদের কৃষকের ধান কেটে দেওয়ার জন্য নির্দেশ প্রদান করেছেন। ইতোমধ্যে বিভিন্ন জেলার অসহায় কৃষকের ধান কেটে ঘরে তুলে দিচ্ছে যুবলীগ এর সর্বস্তরের নেতাকর্মীরা। এছাড়া ইউনিটভিত্তিক স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী হ্যান্ড স্যানিটাইজার এবং মাস্ক বিতরণ অব্যাহত রেখেছে যুবলীগ এর সর্বস্তরের নেতাকর্মীবৃন্দ।

সম্প্রতি সংবাদ