মানিকগঞ্জে বোরো ধানকাটা শুরু

editor ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ breaking সারাদেশ

মানিকগঞ্জ প্রতিনিধি ঃ ২৭ এপ্রিল-২০২১,মঙ্গলবার।
মানিকগঞ্জে শুরু হয়েছে বোরো ধান কাটা। মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় মানিকগঞ্জ পৌর এলাকার রহমতপুরে কৃষক মুরাদ হোসেন সেলিমের জমিতে ধান কেটে আনুষ্ঠানিক ভাবে কর্মসূচীর উদ্বোধন করেন জেলা প্রশাসক এসএম ফেরদৌস।

এসময় অন্যান্যের মধ্যে পৌর মেয়র মো. রমজান আলী, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. শাহজাহান আলী বিশ্বাস, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইকবাল হোসেন, মানিকগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রীজের পরিচালক আবু বকর সিদ্দিক খান তুষার, মানিকগঞ্জ পৌরসভার কাউন্সিলর আব্দুর রাজ্জাক রাজা প্রমুখ উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক এস এম ফেরদৌস বলেন, এবার জেলায় ৪৭ হাজার হেক্টর জমিতে বোরা আবাদের লমাত্রা নির্ধারণ করা হয়েছিল। কিন্তু ল্যমাত্রার চেয়েও ৬শ হেক্টের বেশী জমিতে আবাদ হযেছে। যা থেকে ৩ ল ৩৬ হাজার মেট্রিক টন চাল উৎপাদন হবে।

কৃষক মুরাদ হোসেন সেলিম বলেন, রোব ধানের পাশাপাশি তিনি দুই বিঘা জমিতে বেগুনি ও কালো জাতের বঙ্গবন্ধু ধানের আবাদ করেছেন। ফলন কিছুটা কম হলেও ওই ধানের চালে রয়েছে পুষ্টিগনসহ নানা উপকারিতা। তার এই ধান দেখে অন্য কৃষকরা আগামীতে এই জাতের ধান চাষে আগ্রহী দেখাচ্ছেন বলে তিনি জানান।

সম্প্রতি সংবাদ