​ব্রাজিলে একদিনে করোনায় ৩০১৯ জনের মৃত্যু

editor ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ আন্তর্জাতিক

কালের কাগজ ডেস্ক:২৯ এপ্রিল, ২০২১
ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছে ৭৭ হাজার ২৬৬ জন এবং মারা গেছে তিন হাজার ১৯ জন। দেশটিতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে এক কোটি ৪৫ লাখ ২৩ হাজার ৮০৭ জন এবং মারা গেছে তিন লাখ ৯৮ হাজার ৩৪৩ জন।

ব্রাজিলে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে এক কোটি ৩০ লাখ ৯১ হাজার ৭১৪ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে ১০ লাখ ৩৩ হাজার ৭৫০ জন।

ব্রাজিলে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৭ শতাংশ এবং মারা যাওয়ার হার তিন শতাংশ। সে দেশে বর্তমানে করোনায় আক্রান্তদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছে আট হাজার ৩১৮ জন এবং বাকিদের অবস্থা স্থিতিশীল।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি ২৯ লাখ ৮৩ হাজার ৬৯৫ জন এবং মারা গেছে পাঁচ লাখ ৮৮ হাজার ৩৩৭ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর যথাক্রমে রয়েছে ভারত, ব্রাজিল, ফ্রান্স, রাশিয়া, তুরস্ক, ব্রিটেন, ইতালি, স্পেন ও জার্মানি।

ভারতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে এক কোটি ৮৩ লাখ ৬৮ হাজার ৯৬ জন এবং মারা গেছে দুই লাখ চার হাজার ৮১২ জন।

সম্প্রতি সংবাদ