ব্রেকিং নিউজ

রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ খানের

editor ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ সারাদেশ

নিজস্ব প্রতিবেদক:০ ২ মে, ২০২১,সোমবার।

মুক্তিযুদ্ধকালীন ২নং সেক্টরের উপআঞ্চলিক কমান্ডার ও জাতীয় পার্টির সাবেক সংসদ সদস্য (মানিকগঞ্জ -২) বীর মুক্তিযোদ্ধা প্রিন্সিপাল আব্দুর রউফ খান আর নেই ( ইন্নালিল্লাহ … রাজিউন)। রোববার ভোর ৪টার দিকে ঢাকার বসুন্ধরা আবাসিক এলাকায় ছোট ছেলের বাসায় বার্ধক্যজনিত কারণে তিনি ইন্তেকাল করেন। তার বয়স হয়েছিল ৮৬ বছর। তিনি দুই পুত্রসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

মরহুমের ছোট ভাই শিবালয় উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা রেজাউর রহমান খান জানুর বড় ছেলে ফাহিম খান রনি তার মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন।

আজ রোববার বাদ আসর শিবালয়ের মালুচী হাইস্কুল মাঠে মরহুমের জানাজা শেষে উপজেলার ঘোনাপাড়া নিজ গ্রামে পারিবারিক কবরস্থানে দাফন করা হয় ।

তিনি ১৯৮৮ সালে চতুর্থ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। এছাড়া ১৯৯৬ সালের ১২জুন সপ্তম এবং ২০০১সালের অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে মানিকগঞ্জ-২ আসন থেকে নির্বাচন করে পরাজিত হন।

 


উল্লেখ্য, অধ্যক্ষ আব্দুর রউফ খান ১৯৩৯ সালের ২৭ জানুয়ারী মানিকগঞ্জ জেলার শিবালয় উপজেলার আরুয়া ইউনিয়নের ঘোনাপাড়া গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। তার পিতার নাম মরহুল আব্দুল মজিদ খান, মাতা-মাহমুদা বেগম। তিনি মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান এবং প্রয়াত স্ত্রী প্রফেসর মনোয়ারা সুলতানা খানও একজন বীর মুক্তিযোদ্ধা ছিলেন। তার দুই পুত্র আতিয়ার রহমান খান, হাবিবুর রহমান খান। বাবা মরহুম আব্দুল মজিদ খান এবং ছোট ভাই সুলতান খান দীর্ঘ দিন আরুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন। আরেক ভাই বীর মুক্তিযোদ্ধা রেজাউর রহমান খান জানু (বর্তমান) শিবালয় উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি এবং বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ এর শিবালয় উপজেলা ইউনিটের কমান্ডার।

শিবালয় উপজেলা নির্বাহী কর্মকর্তা বি এম রুহুল আমিন রিমন জানান, সাবেক সংসদ সদস্য ও বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ খানকে গার্ড অব অনার শেষে রাষ্ট্রীয় মর্যাদায় তাহার পুরান বাড়িতে দাফন করা হয়। আমরা আজ আমাদের জাতির এক শ্রেষ্ঠ সন্তানকে হারালাম ।

সম্প্রতি সংবাদ