ব্রেকিং নিউজ

যে কারণে বিকল্প ধারা থেকে বহিষ্কৃত হলেন বাপ-বেটা!

editor ২৯শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ জাতীয়

কালের কাগজ ডেস্ক :১৯ অক্টোবর,শুক্রবার ।

শৃঙ্খলাভঙ্গের দায়ে বিকল্পধারা বাংলাদেশের সভাপতি ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী, মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান ও যুগ্ম মহাসচিব মাহী বি চৌধুরীকে অব্যাহতি দিয়েছে বিকল্পধারা বাংলাদেশ।

বিকল্পধারা বাংলাদেশের সিনিয়র প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক নুরুল আমীন বেপারীকে সভাপতি এবং দলের সহসভাপতি অ্যাডভোকেট শাহ আহমেদ বাদলকে মহাসচিব করে দলটি নতুন কমিটি ঘোষণা করেছে।

শুক্রবার বেলা ১১টায় প্রেসক্লাবের সামনে সাংবাদিকদের এ কথা জানান নুরুল আমীন ও বাদল।

এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে তারা বলেন, আমরা গত কয়েক বছর ধরে বাংলাদেশ রুদ্ধ গণতন্ত্র মুক্তি আন্দোলনকে একটি শক্তিশালী রাজনৈতিক প্লাটফর্মে রূপ দেয়ার জন্য লাগাতার চেষ্টা করে চলেছি। এরই ধারাবাহিকতায় গত ১৩ অক্টোবর জাতীয় ঐক্যফ্রন্ট নামে নতুন পথচলা শুরু করে।

বাংলাদেশ বিকল্পধারা, বাংলাদেশের নেতৃত্বাধীন যুক্তফ্রন্ট, গণফোরাম ও বিএনপি বাংলাদেশের বর্তমান গণতান্ত্রিক আন্দোলনের নতুন রাজনৈতিক সূচনার সঙ্গে নিজেদের সক্রিয়ভাবে যুক্ত করেছে।

কিন্তু রাজনৈতিক দল হিসেবে বিকল্পধারার জন্য কিছুটা অস্বস্তি ও গভীর হতাশার বিষয় হচ্ছে যে, রাজনৈতিক আন্দোলনের সূত্রপাত বিকল্পধারার হাতে ধরে শুরু, অথচ তার চূড়ান্ত রূপায়নে দল হিসেবে সময়মতো আমাদের উপস্থিত থাকতে না পারা।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিকল্পধারার বর্তমান নেতৃত্ব জাতীয় আকাঙ্ক্ষা প্রতিফলনের এই ঐতিহাসিক মুহূর্তে শুধু অনুপস্থিতিই থাকেনি, তারা সংবাদ সম্মেলন করে জাতীয় ঐক্যফ্রন্টকে প্রশ্নবিদ্ধ করেছে এবং জাতির সামনে এর ভাবমূর্তিকে নেতিবাচকভাবে প্রকাশ করেছে, যা বর্তমানে কর্তৃত্ববাদী সরকারের দল এবং জোটের প্রতিক্রিয়ার ভাষায় প্রতিধ্বনি মাত্র। এ রকম তৎপরতা জন্মলগ্ন থেকে বিকল্পধারার ঘোষিত রাজনীতি বিসর্জনের শামিল। কারও কারও ব্যবসায়িক স্বার্থ ও সীমাহীন আত্মকেন্দ্রিকতা ও পারিবারিক সংকীর্ণ সুবিধাবাধিতা এ গণবিরোধী ভূমিকার উৎসস্থল।

কালের কাগজ/প্রতিনিধি/জা.হা.হৃ

 

সম্প্রতি সংবাদ