পরিকল্পনামন্ত্রীর সঙ্গে ড. এরতেজা হাসানের একান্ত বৈঠক

editor ৩রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ breaking জাতীয়

কালের কাগজ ডেস্ক:: ০২ জুন ২০২১, বুধবার।
পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের সঙ্গে নিজ জেলা সাতক্ষীরার উন্নয়ন নিয়ে দীর্ঘ বৈঠক করেছেন ভোরের পাতা সম্পাদক ও প্রকাশক, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এবং এফবিসিসিআই পরিচালক ড. কাজী এরতেজা হাসান।

বুধবার সকালে রাজধানীর আগারগাঁওয়ে পরিকল্পনা মন্ত্রণালয়ে দীর্ঘ সময়ের আলোচনায় সাতক্ষীরা জেলার বিশেষ করে শ্যামনগর ও আশাশুনি উপজেলার বেড়িবাঁধগুলো নির্মাণে পর্যাপ্ত অর্থ বরাদ্দ দেয়া হলেও সুষ্ঠু বণ্টন এবং বাস্তবায়ন নিয়ে প্রশ্ন তোলেন এরতেজা হাসান।

এসময় পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, এবারের বাজেটের পরই বিষয়টি গুরুত্বসহকারে দেখা হবে। তবে বিষয়টি নিয়ে লিখিতভাবে জানানোর জন্য এরতেজা হাসানকে অনুরোধ করেন পরিকল্পনামন্ত্রী।

এছাড়া, ভোমরা স্থলবন্দর আন্তর্জাতিকমানের করে গড়ে না তোলায় সরকার বিপুল পরিমাণ রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে বলেও জানান এরতেজা হাসান। মন্ত্রী বিষয়টিকে গুরুত্ব সহকারে দেখার আশ্বাস দিয়ে সংশ্লিষ্ট নৌ-পরিবহন মন্ত্রণালয়কে যথাযথ নির্দেশ দেয়ার কথাও জানান।

অন্যদিকে সাতক্ষীরায় কর্মসংস্থান এবং অর্থনৈতিক সমৃদ্ধির জন্য একটি বেসরকারি বিশেষায়িত শিল্পাঞ্চল (ইপিজেড) প্রতিষ্ঠায় পরিকল্পনামন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন ড. এরতেজা হাসান। মন্ত্রী বিষয়টিতে ইতিবাচক সাড়া দিয়েছেন।

বৈঠক শেষে ড. কাজী এরতেজা হাসান পরিকল্পনামন্ত্রীকে বাংলাদেশের প্রথম হস্তলিখিত সংবিধান উপহার দেন। এসময় পরিকল্পনামন্ত্রী ড. কাজী এরতেজা হাসানকে টানা তৃতীয়বারের মতো এফবিসিসিআই পরিচালক হওয়ায় অভিনন্দন জানান।

সম্প্রতি সংবাদ