নয়াপল্টনে বিএনপি নেতা-কর্মীদের ঢল

editor ৯ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ জাতীয়

কালের কাগজ ডেস্ক :১৩ নভেম্বর, মঙ্গলবার ।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে মঙ্গলবার দ্বিতীয় দিনের মতো রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রি চলছে। একইসঙ্গে আজ থেকে মনোনয়ন ফরম জমা নেয়াও শুরু হয়েছে। এ উপলক্ষ্যে নয়াপল্টনে বিএনপি নেতা-কর্মীদের ঢল নেমেছে।

সারাদেশ থেকে আগত মনোনয়ন প্রত্যাশীরা তাদের সমর্থকদের নিয়ে এসেছেন নয়াপল্টনে। সকাল থেকেই বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে মনোনয়ন প্রত্যাশীদের অনুসারীরা খণ্ড খণ্ডভাবে জড়ো হয়ে বিভিন্ন স্লোগান দিচ্ছেন। সেখানে বিএনপির প্রতিষ্ঠা প্রয়াত জিয়াউর রহমান, চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ছবি সংবলিত ফেস্টুনও দেখা যাচ্ছে। ফকিরাপুল মোড় থেকে নাইটেঙ্গেল মোড় পর্যন্ত নেতাকমীরা ঘুরে ঘুরে মিছিল নিয়ে শোডাউন করছে।

নওগা-১ আসনের মনোনয়ন প্রত্যাশী এক নেতা জানান, ‘দল মনোনয়ন দিলে ভোট পাহারা দিয়ে ১০০ ভাগ জয়ের গ্যারান্টি দিতে পারি।’

মনোনয়ন ফরম সংগ্রহ করতে আসা বিএনপির অপর এক নেতা বলেন, এবার যদি সুষ্ঠু নির্বাচন হয় এবং জনগণ যদি ভোট দিতে পারে, ইনশাআল্লাহ আমি লক্ষাধিক ভোটে নির্বাচিত হবো। আর নির্বাচিত হলে আমি জনগণের দুঃখ-দুর্দশা দূর করবো।

পাবনা থেকে মনোনয়ন ফরম কিনতে আসা একজন বলেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে মিথ্যা মামলায় অন্যায়ভাবে দীর্ঘদিন কারাগারে রাখা হয়েছে। তার মুক্তি ও তারেক রহমানকে যদি দেশে ফিরিয়ে আনা যায় এবং আগামী দিনে ভোট নিয়ে যদি কারো দ্বিধাদ্বন্দ্ব না থাকে, প্রত্যাকে যদি তার নিজের ভোটটা দিতে পারে তবেই দেশে শান্তি প্রতিষ্ঠা হবে এবং দেশের গণতন্ত্র ফিরে আসবে।

মনোনয়ন ফরম বিক্রির প্রথম দিন সোমবার মধ্যে ১ হাজার ৩২৬টি মনোনয়ন পত্র বিক্রি হয়। আগামী ১৬ নভেম্বর পর্যন্ত প্রতিদিন সকাল সাড়ে ১০টায় শুরু হয়ে রাত ৮টায় পর্যন্ত চলবে ফরম বিক্রি ও জমা।

এদিকে নয়াপল্টন এলাকার সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন ইউনিটের সদস্যদের সতর্ক অবস্থানে থাকতে দেখা গেছে।

কালের কাগজ /প্রতিবেদক/জা.উ.ভি

সম্প্রতি সংবাদ