সাকিবের জোড়া আঘাতে বিপদে ওয়েস্ট ইন্ডিজ

editor ৬ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ breaking খেলাধুলা

কালের কাগজ ডেস্ক :২৩ নভেম্বর,শুক্রবার ।
চট্টগ্রাম টেস্টের প্রথম দিন টাইগাররা শেষ করেছিল ৮ উইকেটে ৩১৯ রানে। বৃহস্পতিবার দলীয় স্কোর আর মাত্র ৯ রান যোগ করে অল আউট হয়ে যায় বাংলাদেশ। ফলে প্রথম ইনিংসে স্বাগতিকদের স্কোর দাঁড়ায় ৩২৪ রান।

তবে দ্বিতীয় দিন কিছুটা স্বস্তি নিয়েই মধ্যাহ্নভোজে গিয়েছে সাকিব আল হাসানের দল। প্রথম সেশনেই ওয়েস্ট ইন্ডিজের ৩ উইকেট তুলে নিয়েছে তারা। লাঞ্চ পর্যন্ত সফরকারীদের সংগ্রহ ৩ উইকেটে ৫৪ রান। ব্যাট করছেন সুনিল আমব্রিস (৫*) ও রোস্তন চেজ (১৯*)।
ইনজুরির কারণে দীর্ঘদিন দলের বাইরে ছিলেন টাইগার অধিনায়ক সাকিব। ফিরেছেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে। ব্যাট হাতে প্রথম দিন খুব একটা আলো ছড়াতে পারেননি। কিন্তু শুক্রবার হাতে বল তুলে নিয়েই দারুণ ঘূর্ণির জাদু দেখাতে শুরু করলেন বিশ্বের অন্যতম সেরা এই অল রাউন্ডার। বল করতে এসে তুলে নিয়েছেন ক্যারিবীয়দের দুইটি উইকেট।
এদিন ক্যারিবীয় শিবিরে প্রথম আঘাতটি হানেন তাইজুল ইসলাম। নিজের করা চতুর্থ ওভারের প্রথম বলে ওপেনার কিয়েরান পাওয়েলকে (১৪) এলবিডাব্লুর ফাঁদে ফেলেন দুর্দান্ত ফর্মে থাকা এই স্পিনার।
এরপরই অধিনায়ক সাকিবের জোড়া আঘাত। নিজের করা প্রথম ওভারের প্রথম বলেই বোল্ড করেন ৩ নম্বরে নামা শাই হোপকে (১)। ওই ওভারেরই শেষ বলে ক্রেইগ ব্র্যাথওয়েটকে (১৩) সৌম্য সরকারের তালুবন্দি করেন তিনি।
কালের কাগজ/প্রতিবেদক/জা.উ.ভি

সম্প্রতি সংবাদ