বিএনপিকে আশ্বাস দিয়েছে ইসি

editor ১০ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ breaking slider-top প্রধান খবর

কালের কাগজ ডেস্ক :০১ ডিসেম্বর,শনিবার । ।

 

আগামী ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনে দলের মনোনীত প্রার্থীসহ নেতাকর্মীদের গ্রেফতার বন্ধ ও পুলিশ-প্রশাসনে রদবদলের দাবির বিষয়ে নির্বাচন কমিশনের (ইসি) আশ্বাস পেয়েছে বিএনপি।

শনিবার বিকালে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সিইসি কেএম নূরুল হুদা ও তিন নির্বাচন কমিশনারের সঙ্গে বৈঠক করেন ব্যারিস্টার মওদুদ আহমদের নেতৃত্বে বিএনপির ৭ সদস্যের প্রতিনিধি দল।

বৈঠক শেষে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ বলেন, আমরা দুটি বিষয়ে কমিশনের সঙ্গে কথা বলেছি। সারা দেশে সরকারের সাজানো প্রশাসন, মন্ত্রী-এমপি বহাল রেখে লেভেল প্লেয়িং ফিল্ড ভাবাই যায় না। এজন্য ভোটের পরিবেশ ফিরিয়ে আনতে গ্রেফতার বন্ধ ও পুলিশ- প্রশাসনে রদবদল করতে হবে।

জবাবে নির্বাচন কমিশন আমাদের দাবিগুলো পর্যালোচনা করে ব্যবস্থা নেবেন বলে আশ্বস্ত করেছেন- জানান মওদুদ।

মওদুদ অভিযোগ করে বলেন, দিন দিন পরিস্থিতি আরও খারাপের দিকে যাচ্ছে। সরকারের নীলনকশা যেভাবে বাস্তবায়ন হচ্ছে তাতে ইসি কিছু করতে পারছে না। জামিন পাওয়া এখন মুশকিল, বিএনপির ৭ সম্ভাব্য প্রার্থীকেও গ্রেফতার করা হয়েছে। সরকারের সাজানো প্রশাসনে রাজনৈতিক সরকারের অধীনে লেভেল প্লেয়িং ফিল্ড নেই।

এর আগে দাবি সম্বলিত ৪টি চিঠি নির্বাচন কমিশনারদের কাছে পৌঁছে দেন বিএনপির প্রতিনিধি দলটি।

দাবিগুলোর মধ্যে রয়েছে- ভোটগ্রহণ কর্মকর্তাদের প্যানেল থেকে নিয়োগ ও প্রশিক্ষণ কার্যক্রম বাতিল, ভোটকেন্দ্রে নিয়োজিত আইন-শৃঙ্খলা বাহিনী সদস্যদের নাম, পদবী ও র‌্যাংক ব্যাজ পরে দায়িত্ব পালন নিশ্চিতকরণ এবং জনিপপকে নির্বাচন পর্যবেক্ষণ থেকে বিরত রাখা।

কালের কাগজ/প্রতিবেদক/জা.উ.ভি

 

 

 

সম্প্রতি সংবাদ