প্রধানমন্ত্রীর পছন্দে মন্ত্রীদের পিএস নিয়োগ, যা বললেন কাদের

editor ৪ঠা আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ breaking slider-top প্রধান খবর

কালের কাগজ ডেস্ক:১০ জানুয়ারী,বৃহস্পতিবার ।

প্রধানমন্ত্রীর একান্ত পছন্দে সদ্য গঠিত মন্ত্রিসভার সকল সদস্যদের একান্ত সচিব নিয়োগ দেওয়া হয়েছে। এই প্রথম এভাবে একদিনে সকল মন্ত্রীর একান্ত সচিব নিয়োগ দিলো সরকার।

এ নিয়োগে প্রধানমন্ত্রীর বিশেষ কোনো উদ্দেশ্য আছে কি না- এমন প্রশ্নের জবাব আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘যে কারণেই করুক কাজটা ভুল হয়নি। প্রাইম মিনিষ্টার বেছে বেছে খোঁজখবর নিয়ে এটা করেছেন। আমার মনে হয় ভালো হবে। আবার এটাও মিন করে হয়তো যে, মন্ত্রীদের সঙ্গেও তিনি (প্রধানমন্ত্রী) আছেন। হয়তো এটা দিয়ে পারফরমেন্স বিবেচনা করা হবে।’

বৃহস্পতিবার সচিবালয়ে তার নিজ দফতরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, পিএস দেওয়া হয় মন্ত্রীদের অভিপ্রায় অনুযায়ী। অন্তত তাদের পছন্দের বিষয়টিকে কিছু গুরুত্ব দেওয়া হয়। কিন্তু এবার একযোগে সব মন্ত্রীর পিএস নিয়োগ দেওয়া হয়েছে। বিষয়টি কী ধরনের বার্তা দেয় সাংবাদিকদের করা এমন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, তবে প্রধানমন্ত্রী একান্ত সচিবদের দিয়েছেন, যদি তার (পিএসদের) পারফরমেন্স ভালো না হয় তাহলে তাকে কেনো রাখবো? যেমন আমার কাছে একজন আসছেন, যোগ দিয়েছেন। আমিও তাকে যোগ দিতে বলেছি যেহেতু পিএম তাকে যোগ দিতে বলেছেন। আমি তাকে এটাও বলেছি, আমি তাকে দেখবো, পারফরমেন্স সঠিক না হলে পিএমকে বলবো তাকে দিয়ে আমার চলছে না।

মন্ত্রী বলেন, তবে কারো অসুবিধা নেই। পিএম পছন্দ করে দিয়েছেন এটা অনেকের ক্যারিয়ার বা তাদের কাজের যে অভিজ্ঞতা এসব নিয়ে তাদের (পিএস) পছন্দ করেছেন। দেখা যাক কী হয়।

কালের কাগজ/প্রতিবেদক/জাউ.ভি

সম্প্রতি সংবাদ