শিবালয়ে নৌকার টিকিট পেলেন জানু

editor ৬ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ সারাদেশ

সুরেশ চন্দ্র রায়, মানিকগঞ্জ :২৪ ফেব্রুয়ারী,রবিবার।
সহস্র জল্পনা কল্পনা আর হিসাব নিকাশের অবসান ঘটিয়ে শিবালয় উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুিক্তযোদ্ধা রেজাউর রহমান খান জানু উপজেলা চেয়ারম্যান পদে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন লাভ করেছেন। যিনি কৃতিত্বের সঙ্গে এল এল বি (অনার্স) কোর্স সম্পন্ন করেছেন এবং ১৯৭১ সালে ঢাকা দক্ষিন পশ্চিমাঞ্চলে সাব-সেক্টর -২ এ মুক্তিযুদ্ধকালীন কমান্ডার এর দায়িত্ব পালন করেছেন।
জানু উপজেলার বাউলীকান্দা গ্রামের মরহুম বীরমুক্তিযোদ্ধা আব্দুল মজিদ খান এর সন্তান। তার পিতা স্বাধীনতা পরবর্তী সময়ে সুদীর্ঘ কাল শিবালয় থানা আওয়ামী লীগ এর সহ-সভাপতি ও আরুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন। বিশ্বস্থ সূত্রে জানা যায়, তিনি মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান। জন্মদাতা পিতা, পাঁচ ভাই আর দুই বোনসহ জানুর পরিবারে মুক্তিযোদ্ধার সংখ্যা আট। শুধু শিবালয় উপজেলা নয়, গোটা বাংলাদেশে এমন পরিবার দ্বিতীয়টি আছে কিনা অনেকেরই জানা নেই।
উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মনোরঞ্জন শীল নকুল বলেন, শিবালয় উপজেলার জনসাধারনের অত্যন্ত প্রিয় মানুষ জানু ভাই। জেলা আওয়ামীলীগের নেতা কর্মীদের প্রিয় ব্যক্তি তিনি। উপজেলা ও জেলায় তার রয়েছে অসংখ্য ভক্ত সমর্থক ।তিনি আমাদের উপজেলার বটবৃক্ষ সমতুল্য। যে কোন প্রয়োজনে উপজেলা বাসী তার ছত্রছায়া লাভ করতে পারে । তার শিক্ষার মানদন্ড ,রাজনৈতিক দুরদর্শিতা,অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদী কণ্ঠস্বর, সদা হাস্যোজ্জ্বল অবয়ব সত্যিই আমাদের সকলকে মুগ্ধ করে। জানু ভাই দলীয় মনোনয়ন লাভ করায় আমরা অত্যন্ত খুশী। আমরা তার সাথে ছিলাম, আছি এবং থাকবো। উপজেলা নির্বাচনে তার জয় সুনিশ্চিত।
একান্ত সাক্ষাৎকারে আলহাজ্ব রেজাউর রহমান খান জানু বলেন, আমি বঙ্গবন্ধুর আদর্শে আদর্শিত। আমি রাজনীতি করি জনগনের জন্য। শিবালয় উপজেলা চেয়ারম্যান পদে আমাকে দলীয় মনোনয়ন প্রদান করায় আমি বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা, শিবালয় উপজেলা চেয়ারম্যান পদে আমাকে দলীয় মনোনয়ন প্রদান করায় আমি বঙ্গবন্ধু কন্যা  প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এ.এম নাঈমুর রহমান দুর্জয়, জেলা ও উপজেলার  নেতৃবর্গের নিকট  চির ঋনী এবং কৃতজ্ঞ । উপজেলার সর্বস্তরের মানুষের   ভালবাসায় আমি সিক্ত। তাদের প্রাণ ঢালা ভালবাসার কারনে আমি আজ এ অবস্থানে আসতে পেরেছি। আমি মনে প্রানে বিশ্বাস করি, আসন্ন নির্বাচনে সবাই আমার জন্য কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করবেন। এ নির্বাচনে জয়ের বিষয়ে আমি শতভাগ আশাবাদী। নির্বাচন পরবর্তী বিজয় মালা জননেত্রী শেখ হাসিনাকে উপহার দিয়ে আজীবন দলের জন্য কাজ করতে চাই। #####
কালের কাগজ/প্রতিনিধি/জা.উ.ভি

সম্প্রতি সংবাদ