Logo
ব্রেকিং :
ভোলায় ট্রলি উল্টে গুরুতর আহত দুই শ্রমিকের মৃত্যু, আহত ১৫ নবাবগঞ্জে নবীণ বরণ ও সম্বর্ধনা অনুষ্ঠান  “নবাবগঞ্জে মামলা দায়েরের  ২৪ ঘন্টার মধ্যে চোর আটক , চোরাই মাল উদ্ধার ।” নগরকান্দায় জমকালো আয়োজনে এন,সি,টি, গার্মেন্টস এর শুভ উদ্বোধন  আদমদীঘিতে কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত সান্তাহার সরকারি কলেজে একাদশ শ্রেণির ওরিয়েন্টেশন ক্লাসের শুভ উদ্বোধন ঢাকার মহা সমাবেশ সফল করতে টাঙ্গাইলে গালা ইউনিয়ন বিএনপির লিফলেট বিতরণ টাঙ্গাইলে পরিচ্ছন্ন ও যানজট মুক্ত রাখতে শোভাযাত্রা নেত্রকোনায় শিল্পোদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষন কোর্স জনগনও মনে করে ভোট ছাড়া অন্য কোন উপায় নেই: স্বরাষ্ট্রমন্ত্রী
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

আইনজীবীদের দুটি মামলা বিনা খরচে পরিচালনার আহ্বান প্রধান বিচারপতির

রিপোর্টার / ২৭ বার
আপডেট শুক্রবার, ১৫ ফেব্রুয়ারী, ২০১৯

কালের কাগজ ডেস্ক:১৫ ফেব্রুয়ারী,শুক্রবার।
বৃহত্তর ময়মনসিংহ সুপ্রিমকোর্ট আইনজীবী কল্যাণ সমিতির অনুষ্ঠানে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। ছবি-সংগৃহীত
বৃহত্তর ময়মনসিংহ সুপ্রিমকোর্ট আইনজীবী কল্যাণ সমিতির অনুষ্ঠানে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। ছবি-সংগৃহীত

অন্তত দুটি মামলা বিনা খরচে পরিচালনার জন্য আইনজীবীদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

শুক্রবার সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে বৃহত্তর ময়মনসিংহ উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

বৃহত্তর ময়মনসিংহ সুপ্রিমকোর্ট আইনজীবী কল্যাণ সমিতি এ উৎসবের আয়োজন করে।

প্রধান বিচারপতি বলেন, সরকারি খরচে আইনি সহায়তা দেয়ার উদ্যোগের পাশাপাশি সব আইনজীবীকে অন্তত দুটি মামলা বিনা খরচে পরিচালনা করা।

আইন পেশার মর্যাদা রক্ষা করতে সব অনিয়মের বিরুদ্ধে বার (আইনজীবী সমিতি) ও বেঞ্চকে (বিচারপতি) সোচ্চার হওয়ার আহ্বান জানান তিনি।

সৈয়দ মাহমুদ হোসেন আরও বলেন, আইনজীবী ও বিচারকদের সমন্বিত প্রচেষ্টায় বিচার বিভাগ এগিয়ে যাবে। সমাজ বিনির্মাণ ও বিচার প্রার্থী জনগণের ন্যায়বিচার পাওয়ার পথ সুগম করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন আইনজীবীরা।

তিনি বলেন, বিচারকরা সমাজের বিবেক হিসেবে আইন অনুযায়ী তাদের দায়িত্ব পালনের যে শপথ ও অঙ্গীকার নিয়েছেন তা থেকে নিবৃত হওয়ার কোনো সুযোগ নেই। তাই বিচারক ও আইনজীবী কারও দায়িত্ব পালনেই অবহেলা কাম্য নয়।

কালের কাগজ/প্রতিবেদক/জা.উ.ভি


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com