Logo
ব্রেকিং :
বারহাট্রায় ৫ জুয়ারি আটক নেত্রকোনা পল্লী বিদ্যুত সমিতির ২৬তম বার্ষিক সাধারন সভা দৌলতপুরে আইন -শৃংখলা ও মাদকবিরোধী সভা অনুষ্ঠিত বিরামপুরের ৪নং দিওড় ইউনিয়নে ভিডব্লিউবির চাল বিতরণ সিরাজগঞ্জে সিএনজি-মাইক্রোবাসের সংঘর্ষ  নিহত ১ সিরাজগঞ্জে  তিন ক্লিনিক- ডায়াগনস্টিক সেন্টারকে দুই লাখ ৩৫ হাজার টাকা জরিমানা টাঙ্গাইলে জাতীয় পথনাট্যোৎসব অনুষ্ঠিত টাঙ্গাইল কমিউটার ট্রেনের ইঞ্জিন বিকল চার ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তরাঞ্চলের রেল যোগাযোগ স্বাভাবিক সিরাজগঞ্জে স্কুলছাত্রীকে শ্লীলতাহানির ঘটনায় গ্রেফতারকৃত আওয়ামী লীগ নেতার মুক্তির দাবিতে থানা ঘেরাও সিরাজগঞ্জে  মেয়েকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় বাবাকে মারপিট আটক-৪
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

ইউক্রেনে হেলিকপ্টার বিধ্বস্ত,স্বরাষ্ট্রমন্ত্রীসহ ১৮ নিহত

রিপোর্টার / ২২০ বার
আপডেট বুধবার, ১৮ জানুয়ারী, ২০২৩

কালের কাগজ ডেস্ক:  ১৮ জানুয়ারি ২০২৩, 

উক্রেনে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী দেনিস মোনাস্তিরস্কিসহ ১৮ জন নিহত হয়েছেন। আজ বুধবার রাজধানী কিয়েভের পূর্ব উপকণ্ঠে একটি কিন্ডারগার্টেনের পাশে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়।

নিহত ব্যক্তিদের মধ্যে তিন শিশু রয়েছে। আরও ১৫ শিশুকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

মোনাস্তিরস্কি ছাড়া আরও আটজন হেলিকপ্টারের আরোহী ছিলেন। হেলিকপ্টারটি ব্রোভারির উপকণ্ঠে বিধ্বস্ত হলে তাঁর ফার্স্ট ডেপুটি ও স্টেট সেক্রেটারি নিহত হন বলে কর্মকর্তারা জানিয়েছেন।

জাতীয় পুলিশপ্রধান ইগর ক্লিমেঙ্কো ফেসবুকে লিখেছেন, হেলিকপ্টারটি ইউক্রেনের রাষ্ট্রীয় জরুরি পরিষেবা বিভাগের মালিকানাধীন।

কিয়েভের আঞ্চলিক সামরিক প্রশাসনের প্রধান ওলেকসি কুবেলা বলেছেন, ব্রোভারির দুঃখজনক ঘটনায় ১৮ জন নিহত ব্যক্তির পাশাপাশি আরও ২৯ জন আহত হয়েছেন।

হেলিকপ্টারটি বিধ্বস্ত হওয়ার পর ওই কিন্ডারগার্টেনের পাশে আগুন ধরে যায়। এ সময় শিশু ও কর্মীদের কিন্ডারগার্টেন ভবন থেকে সরিয়ে আনা হয়। আগুন জ্বলতে থাকা একটি ভবনের বাইরে হেলিকপ্টারের ধ্বংসাবশেষ দেখা যায়।

হেলিকপ্টারটি বিধ্বস্ত হওয়ার সময়টি অন্ধকার ও কুয়াশাচ্ছন্ন ছিল। প্রাথমিক তথ্য অনুযায়ী, একটি আবাসিক ভবনে আছড়ে পড়ার আগে হেলিকপ্টারটি ওই কিন্ডারগার্টেনে আঘাত হানে।

দুর্ঘটনায় স্বরাষ্ট্রমন্ত্রী মোনাস্তিরস্কি ছাড়া এই মন্ত্রণালয়ের আরও দুজন জ্যেষ্ঠ কর্মকর্তা নিহত হন। তাঁরা হলেন ফার্স্ট ডেপুটি মিনিস্টার ইয়েভহেন ইয়েনিন ও স্টেট সেক্রেটারি ইউরি লুবকোভিচ।


এ জাতীয় আরো খবর
Tech Support By Nagorikit.Com