Logo
ব্রেকিং :
ভোলায় ট্রলি উল্টে গুরুতর আহত দুই শ্রমিকের মৃত্যু, আহত ১৫ নবাবগঞ্জে নবীণ বরণ ও সম্বর্ধনা অনুষ্ঠান  “নবাবগঞ্জে মামলা দায়েরের  ২৪ ঘন্টার মধ্যে চোর আটক , চোরাই মাল উদ্ধার ।” নগরকান্দায় জমকালো আয়োজনে এন,সি,টি, গার্মেন্টস এর শুভ উদ্বোধন  আদমদীঘিতে কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত সান্তাহার সরকারি কলেজে একাদশ শ্রেণির ওরিয়েন্টেশন ক্লাসের শুভ উদ্বোধন ঢাকার মহা সমাবেশ সফল করতে টাঙ্গাইলে গালা ইউনিয়ন বিএনপির লিফলেট বিতরণ টাঙ্গাইলে পরিচ্ছন্ন ও যানজট মুক্ত রাখতে শোভাযাত্রা নেত্রকোনায় শিল্পোদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষন কোর্স জনগনও মনে করে ভোট ছাড়া অন্য কোন উপায় নেই: স্বরাষ্ট্রমন্ত্রী
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

উপজেলা ভোট : দ্বিতীয় ধাপে ১৬২৬ প্রার্থীর মনোনয়ন দাখিল

রিপোর্টার / ২৬ বার
আপডেট মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারী, ২০১৯

কালের কাগজ ডেস্ক:১৯ ফেব্রুয়ারি ,মঙ্গলবার।

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে ১২৪টি উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ানম্যান পদে মোট ১ হাজার ৬২৬ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

সোমবার এই ধাপে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তাদের কাছ থেকে এ তথ্য পাওয়া গেছে বলে পরিবর্তন ডটকমকে জানিয়েছেন নির্বাচন কমিশনের (ইসি) জনসংযোগ শাখার সহকারি পরিচালক মো. আশাদুল হক।

তিনি বলেন, দ্বিতীয় ধাপে ১২৪ উপজেলায় চেয়ারম্যান পদে ৪৮৩, ভাইস চেয়ারম্যান ৬৭৬ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪৬৭ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

তফসিল অনুযায়ী এই ধাপে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল ১৮ ফেব্রুয়ারি, বাছাই ২০ ফেব্রুয়ারি, প্রত্যাহারের শেষ দিন ২৭ ফেব্রুয়ারি এবং ভোট ১৮ মার্চ।

প্রথম ধাপে ৮৬ উপজেলা পরিষদে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত ভাইস চেয়ারম্যান পদে ১০৮৮ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরমধ্যে চেয়ারম্যান পদে ২৮৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪৮৭ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে জন ৩১৫ মনোনয়নপত্র জমা পরেছে বলে জানা গেছে।

ইসি সচিব হেলালুদ্দীন আহমদ জানিয়েছেন, মোট পাঁচটি ধাপে নির্বাচন অনুষ্ঠিত হবে। মার্চে চার ধাপে নির্বাচন অনুষ্ঠিত হবে। আমাদের প্রত্যেকটি ধাপে ইভিএম ব্যবহার করার পরিকল্পনা ছিল। কিন্তু বিধিমালা প্রণয়নের ক্ষেত্রে একটু দেরি হওয়ার কারণে তৃতীয়, চতুর্থ এবং পঞ্চম ধাপে ইভিএম ব্যবহার করার সিদ্ধান্ত রয়েছে।

ইসির ঘোষিত তফসিল অনুযায়ী, প্রথম ধাপে ৮৬ উপজেলায় ১০ মার্চ, দ্বিতীয় ধাপে ১২৪ উপজেলায় ১৮ মার্চ, তৃতীয় ধাপে ২৪ মার্চ ১২৭ উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ ছাড়া চতুর্থ ধাপ ৩১ মার্চ এবং পঞ্চম ধাপে ১৮ জুলাই ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

কালের কাগজ/প্রতিবেদক/জা.উ.ভি


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com