Logo
ব্রেকিং :
বঙ্গবন্ধু শুরুর সময়, একটি ডলারও ছিল না- মানিকগঞ্জে গৃহায়ন মন্ত্রী রাণীশংকৈলে প্রাণীসম্পদ প্রদর্শনীর উদ্বোধন উপলক্ষে আলোচনা সভা  নবাবগঞ্জে প্রাণী সম্পদ প্রদর্শনী-২০২৪ উদ্বোধনী /সমাপনী অনুষ্ঠান সমাজসেবার বিশেষ অবদানে সম্মাননা স্মারক পেলেন দৌলতদিয়ার ইউপি চেয়ারম্যান রহমান মন্ডল ভিক্ষা ছেড়ে  বিকল্প কর্মসংস্থান সৃষ্টিতে বিশেষ চাহিদা সম্পর্ণ রতনদের পাশে প্রশাসন। টাঙ্গাইল শহরে থমথমে অবস্থা ॥ ককটেল বিস্ফোরণ আওয়ামীলীগের দুই গ্রুপের পাল্টাপাল্টি সমাবেশ পুলিশি বাঁধায় পন্ড  দৌলতপুরে প্রাণি সম্পদ প্রদর্শণী নাগরপুরে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী  অনুষ্ঠিত  ঘুমন্ত স্বামীর গোপণাঙ্গ কেটে সন্তান রেখেই পালালেন স্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস ২০২৪ উদযাপন উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

একটি পরিবারও গৃহহীন থাকবে না- সমাজকল্যাণ প্রতিমন্ত্রী

রিপোর্টার / ২৯২ বার
আপডেট মঙ্গলবার, ২৯ মার্চ, ২০২২

মানিকগঞ্জ প্রতিনিধি ঃ ২৯ মার্চ-২০২২,
সমাজকল্যান মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু বলেছেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন একটি মানুষও যেন বিনা চিকিৎসায় মারা না যান। ওনি বলেছিলেন অসহায় দরিদ্র মানুষকে আশ্রয়ের ব্যবস্থা করে দিতে হবে। একটি মানুষকে গৃহহীন থাকতে দেওয়া হবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সে লক্ষেই সারাদেশে কাজ করে যাচ্ছেন। ’
মঙ্গলবার দুপুরে মানিকগঞ্জের সদর উপজেলার শহরের রিজার্ভ ট্যাংক এলাকায় সাড়ে চার একর জমির উপর ১০ কোটি ৮৫ লাখ টাকা ব্যয়ে পক্ষাঘাতগ্রস্তেদের পুনর্বাসন কেন্দ্র (সিআরপি)’র উদ্বোধন করার সময় এমন মন্তব্য করেন।
মন্ত্রী আরো বলেন, এখন সারাদেশে ব্যাংকিং এর মাধ্যমে প্রতিবন্ধী, বয়স্ক, বিধবা ভাতাসহ সকল প্রকার ভাতা প্রদান করা হচ্ছে। বর্তমান সরকার সকল প্রতিবন্ধীর পাশে রয়েছে।
সিআরপির নির্বাহী পরিচালক ড. মোহাম্মদ সোহরাব হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে সিআরপির প্রতিষ্ঠাতা ড.ভ্যালেরি এ টেইলর, সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালক শেখ রফিকুল ইসলাম, এনজিও বিষয়ক ব্যুরোর মহাপরিচালক কে এম তারিকুল ইসলাম, ইউএনডিপির সহকারী আবাসিক প্রতিনিধি সরদার এম আসাদুজ্জামান . জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আব্দুস সলাম ও পৌর মেয়র মো.রমজান আলীসহ অন্যরা বক্তব্য রাখেন।

সিআরপি’র নির্বাহী পরিচালক ড. মোহাম্মদ সোহরাব হোসেন বলেন, সিআরপি’র উদ্দেশ্য প্রতিবন্ধী ব্যক্তিদের সমাজের মূল স্্েরাতধারায় একীভূত করে দক্ষ মানব সম্পদ তৈরি করা এবং তাদেরকে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী ও সামাজিক ক্ষমতায়নের লক্ষ্যে ভোকেশনাল ট্রেনিং ইনস্টিটিউটের মাধ্যমে বিভিন্ন ট্রেড কোর্সে প্রতিবন্ধী ব্যক্তিদের বিনামূল্যে প্রশিক্ষণ, প্রদান করে আসছে। এছাড়া প্রশিক্ষণ শেষে বিভিন্ন কর্পোরেট হাউজ, গার্মেন্টস ফ্যাক্টরি, বেসরকারি অফিসে চাকুরি প্রদানসহ আত্ব-কর্মসংস্থানে আর্থিক সহযোগীতা করা হয়ে থাকে।
পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্র (সিআরপি) প্রায় দীর্ঘ ৪২ বছর যাবৎ বাংলাদেশের সুবিধাবঞ্চিত প্রতিবন্ধী ব্যক্তিদের চিকিৎসা ও পুনর্বাসন সেবা প্রদান করে আসছে।
আলোচনা সভা শেষে প্রতিবন্ধী প্রশিক্ষনার্থীদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়।
মানিকগঞ্জ

 


এ জাতীয় আরো খবর
Tech Support By Nagorikit.Com