Logo
ব্রেকিং :
২ শিশুপুত্রসহ  ভাগ্নিকে হত্যার দায়ে যুবকের মৃত্যুদণ্ড কালিহাতী প্রেসক্লাবের নয়া সভাপতি রঞ্জন-সম্পাদক মিল্টন মানিকগঞ্জ কামিল মাদ্রাসার গভর্নিং বডি নির্বাচন স্থগিত নেত্রকোনায় অনুকূলচন্দ্রের নগর পরিক্রমা সিরাজগঞ্জে বিরোধের জের ধরে  প্রতিপক্ষের   রোপনকৃত ৫০টি  চারা গাছ কর্তনের অভিযোগ নাগরপুরে ওপেন হাউস ডে অনুষ্ঠিত  সাংবাদিকের  মৃত্যুতে নগরকান্দা প্রেসক্লাবে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ভাঙ্গা থেকে বরিশাল হয়ে পায়রা বন্দর পর্যন্ত রেললাইন চালু করা হবে—-রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম সিরাজগঞ্জে শালুয়াভিটা সিনিয়র  মাদ্রাসায়  তিনটি পদে নিয়োগ পরীক্ষার  আগেই  মোটা অংকের অর্থের বিনিময়ে প্রার্থী চুড়ান্ত করার অভিযোগ  নাগরপুরে  শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শিক্ষা উপকরণ বিতরণ 
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

একটু খানি হাওয়া পেলেই টিনগুলো যায় খুলে ! পাংশায় প্রধানমন্ত্রীর উপহারের ঘর নির্মানে অনিয়ম

রিপোর্টার / ১২৩ বার
আপডেট মঙ্গলবার, ৫ এপ্রিল, ২০২২

শহিদুল ইসলাম,কালুখালী (রাজবাড়ী) প্রতিনিধি:০৫ এপ্রিল-২০২২,মঙ্গলবার।

মুজিব বর্ষে উপহার হিসেবে সরকার সারাদেশের গৃহহীনদের ঘর নির্মান করে দিয়েছে। সরকারের এই নিয়মের আওতায় রাজবাড়ীর পাংশা উপজেলার মৌরাট গ্রামের ১০ পরিবার পাকা ঘর পেয়েছে। তারপরও প্রতিনিয়তই নানা ঝামেলায় পড়তে হচ্ছে ঘরের বাসিন্দাদের।
সোমবার কাজ শেষে সবাই নিজ নিজ ঘরে ফিরে আসে। বিকেলে একটু দমকা হাওয়ার দোল লাগে। আর এতেই ঘরের টিনগুলো উড়ে যায় মৌরাটের হালিমার। পাংশা উপজেলা প্রশাসন জানার পরম মঙ্গলবার সকালে ওই ঘর পুন: সংস্কার করে। অন্য ঘরগুলোতেও দিয়েছে জিআই তারের বাধন। হালিমার পাশের বাসিন্দা ফুলটুরি নেছা,মোজাহার বিশ্বাস,বাবলু সরদার,মনিরুল ইসলাম,ফাতেমা বেগম,সোনাই শেখ,রজব আলী,সাইদুল ও তমছেল।
হালিমার ঘর উড়ে যাওয়ার পর থেকে এরা সবাই আতংকে আছে। কারন সামনে কালবৈশাখী। যে ঘর সামান্য বাতাস সইতে পারে না ,তা কি করে কালবৈশাখীতে টিকবে। তবে ঘর নিয়ে এরা বেশি কিছু বলতেও নারাজ। কারন উপজেলা থেকে কিছু লোক এসে বলে গেছে,এ নিয়ে কাউকে কিছু বললে ঘর থেকে বের করে দেওয়া হবে।
বসবাসকারীরা জানায়, ৭ মাস আগে তারা ঘরে এসেছে। ৩য় মাসে সাইদুলের ঘর ভেঙ্গে যায়। এবার ভাংলো হালিমার ঘর।
সরেজমিন ঘুরে দেখা যায়,ঘরের দেওয়ালের প্লাস্টার খসে খসে পরছে। ঘরে ওঠার সিড়িতে ভাংগন ধরেছে। রং চটে গেছে। ৭ মাস আগে তৈরি ঘর। মনে হচ্ছে ৭ বছর আগের। ১০ পরিবারের জন্য স্থাপন করা হয়েছে ৩ টি নলকুপ। নলকুপের পাশে পাকা না করায় পঁচা মাটির গন্ধে মাছি ভিন ভিন করছে ।
মুজিব বর্ষ উপলক্ষে শেখ হাসিনার উপহারের ঘরের বেহাল দশা সম্পর্কে জানতে চাইলে পাংশার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ের উপসহকারী প্রকৌশলী হেকমত আলী জানায়,বাজেট কম ,তাই এর চেয়ে ভালো ঘর হয় না। নলকুপের গোড়া কাঁচা করন সম্পর্কে উনি বলেন,এটা জনস্বাস্থ্য প্রকৌশলীর গাফিলতি। এতে আমার কিছু করার নেই।

 

 

 

 

 

 

 


এ জাতীয় আরো খবর
Tech Support By Nagorikit.Com