Logo
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

একদিনে আরও ৩৭ মৃত্যু, শনাক্ত ২৬৯৫

রিপোর্টার / ২৪ বার
আপডেট বুধবার, ৩ জুন, ২০২০

কালের কাগজ ডেস্ক: ০৩ জুন -২০২০,বুধবার।

বাংলাদেশে কোভিড-১৯ (করোনাভাইরাস) সংক্রমিত রোগী শনাক্ত ও এই ভাইরাসে মৃত্যুর সংখ্যা প্রতিদিনই আশঙ্কাজনক হারে বেড়ে চলেছে। স্বাস্থ্য অধিদফতরের প্রতিদিনের হেলথ বুলেটিনে কোন দিন সর্বোচ্চ শনাক্তের রেকর্ড, আবার কোন কোন দিন সর্ব্বোচ্চ মৃত্যুর খবরও দেয়া হচ্ছে।

বুধবার (৩ জুন) কোভিড-১৯ আক্রান্ত আরও ৩৭ জনের মৃত্যুর তথ্য জানানো হয়েছে। এতে এখন পর্যন্ত ভাইরাসটিতে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৪৬ জনে।

এছাড়া গত ২৪ ঘন্টায় আরও দুই হাজার ৬৯৫ জনের শরীরে কোভিড-১৯ এর সংক্রমণ শনাক্ত করা হয়েছে। এতে এখন পর্যন্ত দেশে করোনা সংক্রমিত রোগী শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে সংখ্যা দাঁড়াল ৫৫ হাজার ১৪০ জনে।

দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আরও ১২ হাজার ৫১০ টি নমুনা পরীক্ষা করা হয়। নতুন নমুনা পরীক্ষায় করোনার উপস্থিতি পাওয়া গেছে আরও আরও দুই হাজার ৬৯৫ জনের শরীরে। ফলে দেশে মোট আক্রান্ত হয়েছেন ৫৫ হাজার ১৪০ জন।

ডা. নাসিমা আরও বলেন, আক্রান্তদের মধ্যে মৃত্যু হয়েছে আরও ৩৭ জনের। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ৭৪৬ জনে। নতুন করে যারা মারা গেছেন তাদের ২৮ জন পুরুষ ও নয়জন নারী।

তাদের মধ্যে ১৯ জন ঢাকা বিভাগের, ১৩ জন চট্টগ্রাম বিভা‌গের, দুজন রংপুর বিভাগের এবং একজন করে সিলেট ও খুলনা বিভাগের। ৩১ জন মারা গেছেন হাসপাতালে, পাঁচজন বাসায় এবং একজনকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়। বয়সের দিক থেকে ২১ থে‌কে ৩০ বছরের একজন, ত্রিশোর্ধ্ব তিনজন, চল্লিশোর্ধ্ব পাঁচজন, পঞ্চাশোর্ধ্ব ১২ জন, ষাটোর্ধ্ব ১২ জন এবং সত্তরোর্ধ্ব চারজন মারা গেছেন।

বুলেটিনে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৪৭০ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা দাঁড়াল ১১ হাজার ৫৯০ জনে।


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com