Logo
ব্রেকিং :
ভোলায় ট্রলি উল্টে গুরুতর আহত দুই শ্রমিকের মৃত্যু, আহত ১৫ নবাবগঞ্জে নবীণ বরণ ও সম্বর্ধনা অনুষ্ঠান  “নবাবগঞ্জে মামলা দায়েরের  ২৪ ঘন্টার মধ্যে চোর আটক , চোরাই মাল উদ্ধার ।” নগরকান্দায় জমকালো আয়োজনে এন,সি,টি, গার্মেন্টস এর শুভ উদ্বোধন  আদমদীঘিতে কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত সান্তাহার সরকারি কলেজে একাদশ শ্রেণির ওরিয়েন্টেশন ক্লাসের শুভ উদ্বোধন ঢাকার মহা সমাবেশ সফল করতে টাঙ্গাইলে গালা ইউনিয়ন বিএনপির লিফলেট বিতরণ টাঙ্গাইলে পরিচ্ছন্ন ও যানজট মুক্ত রাখতে শোভাযাত্রা নেত্রকোনায় শিল্পোদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষন কোর্স জনগনও মনে করে ভোট ছাড়া অন্য কোন উপায় নেই: স্বরাষ্ট্রমন্ত্রী
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

কুন্দুজে মার্কিন হামলায় একই পরিবারের ১০ শিশু নিহত

রিপোর্টার / ৩৩ বার
আপডেট সোমবার, ২৫ মার্চ, ২০১৯

কালের কাগজ ডেস্ক:২৫ মার্চ-২০১৯,শনিবার।

আফগানিস্তানে মার্কিন বিমান হামলায় একটি যৌথ পরিবারের ১০ শিশুসহ ১৩ জন নিহত হয়েছে বলে সোমবার জানিয়েছে জাতিসংঘ।

বার্তা সংস্থা রয়টার্স জানায়, উত্তরের কুন্দুজে তালেবান ও যৌথ আফগানদের সঙ্গে মার্কিন বাহিনীর লড়াইয়ের সময় শনিবার ভোরে ওই বিমান হামলা চালানো হয়।

উত্তরের প্রদেশ কুন্দুজে শক্ত অবস্থানে থাকা তালেবানদের সঙ্গে প্রায় ৩০ ঘণ্টা যুদ্ধ চলে মার্কিনিদের।

ওই শিশুগুলো ও তাদের পরিবার যুদ্ধের কারণে দেশটির অন্য এলাকা থেকে উৎখাত হয়ে সেখানে গিয়েছিল বলে জানায় আফগানিস্তানে জাতিসংঘের সহায়তা মিশন বা ইউএনএএমএ।

এক প্রতিবেদনে ইউএনএএমএ নিশ্চিত করেছে, ওই ১৩ জন বেসামরিক লোকই বিমান হামলার সময় নিহত হয়েছেন।

কুন্দুজ শহরের কাছের তেলকা এলাকায় এই বিমান হামলায় আহত হয়েছে আরও তিনজন বেসামরিক লোক।

আফগানিস্তানে ন্যাটোর নেতৃত্বে চলমান অভিযানের মুখপাত্র সার্জেন্ট ডেবরা রিচার্ডসন নিশ্চিত করেছেন যে, ওই বিমান হামলা মার্কিন বাহিনীই চালিয়েছিল।

তিনি বলেন, বেসামরিক ক্ষয়ক্ষতি বন্ধের লক্ষ্যে অভিযান চালানো হচ্ছে। কিন্তু, তালেবানরা লুকিয়ে আছে বেসামরিক লোকেদের মধ্যে।

বিমান হামলা ও আত্মঘাতী হামলা বেড়ে যাওয়ায় আফগানিস্তানে গত বছর রেকর্ড সংখ্যক বেসামরিক ব্যক্তি নিহত হয়েছে, ফেব্রুয়ারি মাসে এক প্রতিবেদনে জানায় জাতিসংঘ।

২০১৪ সালের পর থেকে সেখানে বিমান হামলায় শিশুদের মৃত্যুর প্রতি বছরই আগের চেয়ে বৃদ্ধি পেয়েছে।

আফগানিস্তানে ১৭ বছর ধরে চলমান যুদ্ধের অবসানে যুক্তরাষ্ট্র ও তালেবানদের মধ্যে সম্প্রতি দফায় দফায় আলোচনা হলেও যুদ্ধের তীব্রতা বেড়ে গেছে।


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com