Logo
ব্রেকিং :
বঙ্গবন্ধু শুরুর সময়, একটি ডলারও ছিল না- মানিকগঞ্জে গৃহায়ন মন্ত্রী রাণীশংকৈলে প্রাণীসম্পদ প্রদর্শনীর উদ্বোধন উপলক্ষে আলোচনা সভা  নবাবগঞ্জে প্রাণী সম্পদ প্রদর্শনী-২০২৪ উদ্বোধনী /সমাপনী অনুষ্ঠান সমাজসেবার বিশেষ অবদানে সম্মাননা স্মারক পেলেন দৌলতদিয়ার ইউপি চেয়ারম্যান রহমান মন্ডল ভিক্ষা ছেড়ে  বিকল্প কর্মসংস্থান সৃষ্টিতে বিশেষ চাহিদা সম্পর্ণ রতনদের পাশে প্রশাসন। টাঙ্গাইল শহরে থমথমে অবস্থা ॥ ককটেল বিস্ফোরণ আওয়ামীলীগের দুই গ্রুপের পাল্টাপাল্টি সমাবেশ পুলিশি বাঁধায় পন্ড  দৌলতপুরে প্রাণি সম্পদ প্রদর্শণী নাগরপুরে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী  অনুষ্ঠিত  ঘুমন্ত স্বামীর গোপণাঙ্গ কেটে সন্তান রেখেই পালালেন স্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস ২০২৪ উদযাপন উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

কুমিল্লার নতুন মেয়র নৌকার রিফাত

রিপোর্টার / ১০৬ বার
আপডেট বুধবার, ১৫ জুন, ২০২২

নিজস্ব প্রতিবেদক:১৫ জুন, ২০২২

কুমিল্লা সিটি করপোরেশনের নতুন মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী আরফানুল হক রিফাত।

নৌকা প্রতীকে নির্বাচন করে ৫০ হাজার ৩১০ ভোট পেয়ে বেসরকারিভাবে জয়ী হয়েছেন তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মনিরুল ইসলাম সাক্কু পেয়েছেন ৪৯ হাজার ৯৭৬ ভোট। সাক্কুর চেয়ে ৩৪৩ ভোট বেশি পেয়ে কুমিল্লা সিটির নতুন মেয়র নির্বাচিত হয়েছেন রিফাত।

এই হারের ফলে রাজনৈতিক জীবনে প্রথমবারের মতো পরাজিত হলেও বিএনপি থেকে বহিষ্কৃত সাক্কু।

বুধবার রাত সাড়ে নয়টার দিকে জেলা শিল্পকলা একাডেমিতে স্থাপিত ফলাফল সংগ্রহ ও পরিবেশন কেন্দ্র থেকে ফলাফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী।

রিটার্নিং কর্মকর্তার ঘোষিত ফল অনুযায়ী, ১০৫ কেন্দ্রে আওয়ামী লীগ প্রার্থী আরফানুল হক রিফাত পেয়েছেন ৫০ হাজার ৩১০ ভোট। তার প্রধান প্রতিদ্বন্দ্বী মনিরুল ইসলাম সাক্কু টেবিল ঘড়ি প্রতীকে পেয়েছেন ৪৯ হাজার ৯৬৭ ভোট।

তৃতীয় স্থানে থাকা নিজাম উদ্দিন কায়সার ঘোড়া প্রতীকে পেয়েছেন ২৯ হাজার ৯৯ ভোট।

এর আগে সকাল আটটায় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ শুরু হয়। শেষ হয় বিকাল চারটায়। এরপর শুরু হয় গণনা।

ভোট শেষের কিছু সময় পর থেকেই আসতে থাকে বিভিন্ন কেন্দ্রের ফল। ফল ঘোষণার শুরু থেকেই টানটান উত্তেজনা শুরু হয়। শুরু থেকেই যেসব কেন্দ্রের ফল আসতে থাকে প্রায় প্রতিটি কেন্দ্রেই প্রধান দুই প্রার্থী রিফাত ও সাক্কুর মধ্যে জমজমাট লড়াইয়ের ইঙ্গিত মিলতে থাকে।

শুরু থেকে আসতে থাকা ফলে এই দুই প্রার্থীর ভোটের ব্যবধান ছিল কম। কখনো সাক্কু এগিয়ে যান, আবার কয়েকটি কেন্দ্রের ফল এলে রিফাত এগিয়ে যান। তবে দুইজনের ভোটের ব্যবধানটা অনেক কম।

টানটান উত্তেজনার মধ্যে শেষ দিনে দুই পক্ষের কর্মীদের মধ্যে হৈ চৈ শুরু হয়। পরে নৌকার প্রার্থীকে জয়ী ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা।


এ জাতীয় আরো খবর
Tech Support By Nagorikit.Com