Logo
ব্রেকিং :
বঙ্গবন্ধু কাপ টেনিস টুর্নামেন্ট-২০২৩ এর ফাইনাল খেলা অনুষ্ঠিত      পাবিপ্রবির ১৪তম ব্যাচের শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত টাঙ্গাইলে জ্বীনের বাদশা ও তার সহযোগী গ্রেফতার নগরকান্দায় শশা প্রাথমিক বিদ্যালয়ের  বার্ষিক ক্রীড়া  প্রতিযোগিতা অনুষ্ঠিত  ময়মনসিংহ জেলা পুলিশ অফিস বার্ষিক পরিদর্শনে রেঞ্জ ডিআইজি আদমদীঘিতে ইউএনও’র কম্বল পেলেন প্রতিবন্ধী জোৎস্না বাগেরহাটে মোরেলগঞ্জে চেতনানাশক খাবারে শিশুসহ ৪ জন হাসাপাতালে লোহাগড়ায় মাছ ধরতে গিয়ে নিখোঁজ যুবকের লাশ উদ্ধার গোয়ালন্দে মাঠ  দিবস পালিত নাগরপুরে সরকারের উন্নয়নের ধারা প্রচারে ব্যস্ত আওয়ামীলীগ নেতা হিমু
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

ক্ষমতা হারানোর শঙ্কায় জাইমাকে রাজনীতি বিমুখ করতে তৎপর তারেক-জোবায়দা!

রিপোর্টার / ২৩ বার
আপডেট বুধবার, ২৭ মার্চ, ২০১৯

 

কালের কাগজ ডেস্ক:২৭ মাচ-২০১৯

জাইমার রাজনীতিতে পদার্পণের খবরে জোবায়দা-তারেকের দ্বন্দ্বে নতুন করে বিব্রতকর অবস্থায় পড়েছে বিএনপি। জিয়া পরিবারের তৃতীয় প্রজন্মকে বিএনপির নেতৃত্বের সুযোগ না করে দেয়ার জন্য সমালোচিত হচ্ছেন তারেক-জোবায়দা দম্পতি। তারেক-জোবায়দার বিরুদ্ধে বিভিন্ন অপরাধ ও দুর্নীতির অভিযোগ থাকায় তৃতীয় প্রজন্মের প্রতিনিধি হিসেবে জাইমা রহমানকে রাজনীতিতে সুযোগ করে দিতে রাজি না হওয়ায় খোদ দলের ভেতর সমালোচিত হচ্ছেন এই দম্পতি।

লন্ডন বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাদের সঙ্গে আলাপ করে বিষয়টির সত্যতার সম্পর্কে নিশ্চিত হওয়া গেছে।

জাইমা রহমানের রাজনীতি করার ইচ্ছার প্রেক্ষিতে তারেক-জোবায়দার বাধা প্রসঙ্গে লন্ডন বিএনপি নেতা আবদুল মালেক বলেন, এটি সত্য যে-তারেক রহমান ও জোবায়দা রহমান বিএনপির রাজনীতিতে চমক সৃষ্টি করতে খুব বেশি সফল হননি। তার মানে এই নয় যে উনারা ব্যর্থ। বিষয়টি বর্তমান প্রেক্ষাপট ও তাদের অতীত ইতিহাস এবং মাথার উপর দোদুল্যমান বিভিন্ন নিষেধাজ্ঞার বিবেচনায় জাইমা রহমানকে তাদের স্থলাভিষিক্ত করতে চাওয়াটা নিশ্চয়ই অপরাধের কিছু নয়।

তিনি আরো বলেন, যদিও তারেক-জোবায়দা লেখাপড়া শেষ করার আগ পর্যন্ত জাইমাকে রাজনীতি করার সুযোগ দিতে চান না। অথচ রাজনীতি কিন্তু ছাত্রাবস্থা থেকেই চর্চা করার বিষয়। জাইমার মধ্যে আমরা বেগম জিয়ার রাজনৈতিক দূরদর্শিতার ছাপ দেখেছি। সুতরাং দ্বন্দ্ব ও ভয় অতিক্রম করে জাইমাকে রাজনীতিতে আসার পথে তারেক-জোবায়দা দম্পতি সহায়তা করবেন বলে আশাবাদী আমরা।

বিষয়টিকে ভিন্নভাবে ব্যাখ্যা করে যুক্তরাজ্য বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মামুন বলেন, বিএনপির নব জাগরণের জন্য জিয়া পরিবারের তৃতীয় প্রজন্ম এখন শেষ ভরসা। জাইমা যথেষ্ট প্রাপ্ত বয়স্কা হয়েছেন। তাকে বিএনপির রাজনীতিতে সরাসরি যুক্ত করার সময় এসেছে। জাইমা তো জিয়া পরিবারের সম্পদ। সুতরাং তাকে সুযোগ করে দেয়ার অর্থ এই নয় যে নিজেদের ক্ষমতা কমে যাবে। বরং ক্ষমতার হাতছানি থেকে নিজেদের বাঁচিয়ে জাইমাকে আগামীর নেতা মেনে নিলে তারেক-জোবায়দার প্রতি শ্রদ্ধা বাড়বে নেতা-কর্মীদের। রাজনীতিতে বিসর্জন দেয়ার ইতিহাস খুব কম। তারেক-জাইমা সেই ইতিহাসের অংশ হলে বিএনপির জন্য এটি একটি বড় অর্জন হিসেবে বিবেচিত হবে।


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com