Logo
ব্রেকিং :
ভোলায় ট্রলি উল্টে গুরুতর আহত দুই শ্রমিকের মৃত্যু, আহত ১৫ নবাবগঞ্জে নবীণ বরণ ও সম্বর্ধনা অনুষ্ঠান  “নবাবগঞ্জে মামলা দায়েরের  ২৪ ঘন্টার মধ্যে চোর আটক , চোরাই মাল উদ্ধার ।” নগরকান্দায় জমকালো আয়োজনে এন,সি,টি, গার্মেন্টস এর শুভ উদ্বোধন  আদমদীঘিতে কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত সান্তাহার সরকারি কলেজে একাদশ শ্রেণির ওরিয়েন্টেশন ক্লাসের শুভ উদ্বোধন ঢাকার মহা সমাবেশ সফল করতে টাঙ্গাইলে গালা ইউনিয়ন বিএনপির লিফলেট বিতরণ টাঙ্গাইলে পরিচ্ছন্ন ও যানজট মুক্ত রাখতে শোভাযাত্রা নেত্রকোনায় শিল্পোদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষন কোর্স জনগনও মনে করে ভোট ছাড়া অন্য কোন উপায় নেই: স্বরাষ্ট্রমন্ত্রী
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

খাদ্যে ভেজাল রোধে আরও পদক্ষেপ নিতে হবে: স্বাস্থ্যমন্ত্রী

রিপোর্টার / ২২ বার
আপডেট রবিবার, ২১ এপ্রিল, ২০১৯

নিজস্ব প্রতিবেদক:২১এপ্রিল-২০১৯,রবিবার।

খাদ্যে ভেজাল রোধে আরও পদক্ষেপ প্রয়োজন বলে মনে করেন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রী জাহিদ মালেক স্বপন ।

রোববার সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, নিরাপদ খাদ্যের বিষয়টি আমরা সরাসরি ডিল করি না। এটা সরাসরি ডিল করে খাদ্য মন্ত্রণালয়। খাদ্যে ভেজাল রোধে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ও কাজ করে। আমরা তাদেরকে বিভিন্ন বিষয়ে অবহিত করি।

তিনি জানান, আগামী ২৩ এপ্রিল থেকে ২৯ এপ্রিল পর্যন্ত সারাদেশে পুষ্টি সপ্তাহ পালিত হবে। ‘খাদ্যের কথা ভাবলে পুষ্টির কথাও ভাবুন’ এই প্রতিপাদ্য নিয়ে পালিত হবে পুষ্টি দিবস।

মন্ত্রী বলেন, আমি বিশ্বাস করি, উৎসবমুখর সপ্তাহটি জনগণের মধ্যে ব্যাপক আলোড়ন সৃষ্টি করবে, জনগণ পুষ্টিকর খাবার গ্রহণে উদ্বুদ্ধ হবে এবং আমরা সুস্থ সবল ও সমৃদ্ধশালী জাতিতে পরিণত হব।

স্বাস্থ্যখাতে যুগান্তকারী আইন ও বিধি প্রণয়ন করা হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, আমাদেরকে অবশ্যই খাদ্যের স্বাথে পুষ্টির কথা ভাবতে হবে। সারাদেশে পুষ্টি কার্যক্রম গ্রহণ করছি আমরা।

তিনি বলেন, পুষ্টিহীনতার কারণে এখন অনেক রোগ হয়। মায়ের পুষ্টিহীনতা থাকলে বাচ্চা প্রসব করলে সে বাচ্চার ওজন কম হয়। তাই আমরা আহ্বান জানাবো, পুষ্টিকর খাবার খাওয়ার জন্য। এছাড়া আমরা এটাও আহ্বান জানাবো, তেল, চিনি এবং লবন কম খেতে।

দেশে দারিদ্রতার হার কমেছে উল্লেখ করে জাহিদ মালেক বলেন, আমি বিশ্বাস করি, দেশে দারিদ্রতার হার যদি আরও কমে তাহলে পুষ্টিহীনতাও কমে যাবে।

তিনি জানান, আমরা আরেকটি প্রোগ্রাম হাতে নেব। স্কুল হেলথ প্রোগ্রাম। সেখানে আমরা স্বাস্থ্য বিষয়ে আলোচনা করবো। কারণ দেশ গড়তে হলে সুস্থ জাতি প্রয়োজন।

মন্ত্রী বলেন, আমাদের ১০০ দিনের কর্মসূচি শেষ হয়ে আসছে। আমরা ১০০ দিনের কর্মসূচিতে প্রায় শতভাগ বাস্তবায়ন করেছি।


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com