Logo
ব্রেকিং :
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

খালেদার সর্বোত্তম চিকিৎসা দাবি করেন ফখরুল

রিপোর্টার / ২৫ বার
আপডেট সোমবার, ১ এপ্রিল, ২০১৯

নিজস্ব প্রতিবেদক: ০১এপ্রিল ২০১৯,সোমবার।
বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সর্বোত্তম চিকিৎসা ব্যবস্থা নিশ্চিতের দাবি জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ সোমবার (১ এপ্রিল) দুপুরে পুরানো ঢাকার কারাগার থেকে বেগম খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে আনার পর সেখানে বিএনপি মহাসচিব সাংবাদিকদের মাধ্যমে সরকারের কাছে এই দাবি জানান।

এ সময় বিএনপির মহাসচিব বলেন, আশা করবো সরকার যেন এখানে সর্বোত্তম চিকিৎসা এবং একটা সুষ্ঠু পরিবেশ তাকে দেয়া হয়। আমরা আগেও বারবার বলেছি এখানে এমন ব্যবস্থায় তাকে যেন রাখা না হয়, যাতে তিনি মনে করেন বন্দী অবস্থায় তার চিকিৎসা হচ্ছে তাকে বিশেষায়িত হাসপাতালে নেয়ার প্রয়োজন।

বিএনপি মহাসচিব আরও বলেন, খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে আমরা উদ্বিগ্ন। তিনি অত্যন্ত অসুস্থ, তাকে দ্রুত হাসপাতালে ভর্তি করা দরকার, তাই আনা হয়েছে।

তিনি বলেন, বেগম জিয়াকে সম্পূর্ণ অন্যায় ও বেআইনিভাবে কারাগারে আটকে রাখা হয়েছে। তিনি সেখানে খুবই অসুস্থ হয়ে পরেছেন। এর আগেরবার যখন তাকে এখান থেকে (বিএসএমএমইউ) ছাড়পত্র ছাড়াই কারাগারে নেয়া হয়েছে। তারপর থেকে তার স্বাস্থ্য পরীক্ষা করা হয়নি। এবং কর্তৃপক্ষও সেখানে যাননি। প্রায় ৪ মাস পরে স্বরাষ্ট্র মন্ত্রীর সঙ্গে দেখা করার পর চিকিৎসকরা তার রক্ত পরীক্ষা করতে যায়, সেই রক্ত পরীক্ষার প্রায় ১ মাস পরে আজ তাকে হাসপাতালো আনা হলো।

ফখরুল বলেন, আমরা এ কথা বারবার বলেছি তিনি এ হাসপাতালে আসতে চান না। তিনি মনে করেন, এখানে (বিএসএমএমইউ) তার যথাযথ চিকিৎসা হয় না। আমরা তাই বারবার ম্যাডামকে বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা দেয়ার দাবি জানিয়ে এসেছি। কিন্তু সরকার আমাদের কথায় কোনো কর্ণপাত করেনি। আমরা খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে অত্যন্ত উদ্বিগ্ন, শংকিত তাই দাবি করছি তাকে অবিলম্বে বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা দেয়া হোক। সেখানে সিদ্ধান্ত নেয়া যেতে পারে তার চিকিৎসা কীভাবে হচ্ছে।

এর আগে খালেদা জিয়াকে চিকিৎসার জন্য পুরাতন কেন্দ্রীয় কারাগার থেকে আজ তৃতীয়বারের মতো বিএসএমএমইউ হাসপাতালে নেয়া হয়েছে। দুপুর ১২টা ৪০ মিনিটে ঢাকা মেট্রোপলিটন পুলিশের একটি গাড়িতে (ঢাকা মেট্রো ঘ ১৪-২১২৭) করে তাকে হাসপাতালে নিয়ে আসা হয়। বেগম জিয়াকে কারাগার থেকে হাসপাতালের আনা উপলক্ষে, বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আফরোজা আব্বাসসহ বেশ কিছু বিএনপির নেতাকর্মীদের উপস্থিতি লক্ষ্য করা যায়। এ সময় খালেদা জিয়াকে এক নজর দেখতে হাসপাতালের বি-ব্লকসহ পাশের বিল্ডিংগুলোর প্রতিটি ফ্লোরের বারান্দায় সাধারণ মানুষকে গভীর আগ্রহ নিয়ে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। বেগম জিয়া হাসপাতালে প্রবেশের সময়, বি-ব্লকের তৃতীয় ও চতুর্থ তলা থেকে মহিলা দলের কর্মীদের স্লোগান দিতে দেখা যায়।

কালের কাগজ/প্রতিবেদক/জা.উ.ভি


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com