Logo
ব্রেকিং :
ভোলায় অবৈধ অটোরিক্সায় চাপায় এক পথশিশুর মৃত্যু কেন্দুয়ায় শীতার্থদের মাঝে রিপোর্টার্স ক্লাবের কম্বল বিতরণ আদমদীঘিতে চোলাই মদসহ গ্রেফতার ১ সান্তাহারে সাংবাদিক খোরর্শেদ আলমের ২১তম মৃত্যুবার্ষিকী পালিত ভোলায় মাইক্রোবাস চাপায় এক নারী নিহত চারদিনেও পরিচয় শনাক্ত ও মৃত্যুর রসহ্য উদঘাটন হয়নি অজ্ঞাত লাশের নাগরপুরে জাতীয় সাংবাদিক সংস্থা নতুন কমিটি গঠন ; সভাপতি আনোয়ার, সম্পাদক বাবু ঘিওরে ৯৭’ ব্যাচের শিক্ষার্থীদের ‘রজত জয়ন্তীতে’ র‌্যালি ও সংবর্ধনা অনুষ্ঠান দৌলতপুর থানায় ব্যাডমিন্টন টুর্নামেন্টে বিজয়ী যুবলীগ দৌলতপুর থানায় ব্যাডমিন্টন টুর্নামেন্টে রানার্স আপ দৌলতপুর প্রেসক্লাব
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

গোয়ালন্দে প্রশাসনের হস্তক্ষেপে স্কুল ছাত্রীর বাল্যবিয়ে বন্ধ

রিপোর্টার / ২২ বার
আপডেট শুক্রবার, ১৯ এপ্রিল, ২০১৯

গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি:১৯ এপ্রিল-২০১০,শুক্রবার।
শতাধিক বরযাত্রীসহ প্রায় ৩শ লোকের ভুড়িভোজ সম্পন্ন। বাড়ী ভর্তি মেহমান ও সাজ সাজ রব। বর-কণেও প্রস্তুত। সকলেই রয়েছেন ইমাম সাহেবের অপেক্ষায়। কিন্তু সেই সময় গিয়ে হাজির হলেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা। তিনি আইনত এ বিয়ে দন্ডীয় অপরাধ ও বাল্যবিয়ের কুফল সম্পর্কে সকলকে অবগত করেন। উপায় না পেয়ে উভয় পক্ষ সম্মত হয়ে ভেঙে দেন বিয়ে।
বৃৃহস্পতিবার দুপুরে রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার উজানচর রিয়াজদ্দিন পাড়ায় এভাবে বাল্যবিয়ের অভিশাপ থেকে রেহাই পান তমা আক্তার নামের এক শিশু। সে গোয়ালন্দ নাজির উদ্দিন সরকারি উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী। তার বাবা আতাউর রহমান একজন দরিদ্র মুদি দোকানদার। রাজবাড়ীর সদর উপজেলার শহীদ ওহাবপুর ইউনিয়নের আহলাদীপুর এলাকার মজিদ শেখের ছেলে তৌহিদুল ইসলামের সাথে তার বিয়ের আয়োজন চলছিল।
গোয়ালন্দ উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আ. সালাম সিদ্দিকী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবায়েত হায়াত শিপলু গোপন সংবাদ পেয়ে আমাকে ঘটনাস্থলে পাঠান। আমি বাল্যবিয়ের ক্ষতিকর দিক ও আইনগত শাস্তির বিষয় তুলে ধরলে বর ও কণে পক্ষ মুচলেকা দিয়ে এ বিয়ে বন্ধ করে দেয়।

কালের কাগজ/প্রতিনিধি/জা.উ.ভি


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com