Logo
ব্রেকিং :
দাম বাড়েনি মনোহরদীর মানুষ বিক্রির বাজারে শিক্ষা ব্যবস্থাকে উন্নত করতে শিক্ষকদের প্রশিক্ষণ দিতে হবে – শিক্ষা মন্ত্রী ড. দীপু মনি ভোলায় অবৈধ অটোরিক্সায় চাপায় এক পথশিশুর মৃত্যু কেন্দুয়ায় শীতার্থদের মাঝে রিপোর্টার্স ক্লাবের কম্বল বিতরণ আদমদীঘিতে চোলাই মদসহ গ্রেফতার ১ সান্তাহারে সাংবাদিক খোরর্শেদ আলমের ২১তম মৃত্যুবার্ষিকী পালিত ভোলায় মাইক্রোবাস চাপায় এক নারী নিহত চারদিনেও পরিচয় শনাক্ত ও মৃত্যুর রসহ্য উদঘাটন হয়নি অজ্ঞাত লাশের নাগরপুরে জাতীয় সাংবাদিক সংস্থা নতুন কমিটি গঠন ; সভাপতি আনোয়ার, সম্পাদক বাবু ঘিওরে ৯৭’ ব্যাচের শিক্ষার্থীদের ‘রজত জয়ন্তীতে’ র‌্যালি ও সংবর্ধনা অনুষ্ঠান
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

ঘিওরের সেই অগ্নিদগ্ধ গৃহবধু ছালমার চিকিৎসার দায়িত্ব নিলেন এমপি দুর্জয়

রিপোর্টার / ৩৫ বার
আপডেট শনিবার, ১৬ ফেব্রুয়ারী, ২০১৯

নিজস্ব প্রতিবেদক:১৬ ফেব্রুয়ারী,শনিবার।
অর্থের অভাবে চিকিৎসাসেবা নিতে না পারায় মৃত্যু যন্ত্রনায় কাতরাচ্ছে অগ্নিদগ্ধ গৃহবধু সালমা বেগম এই খবর দৈনিক কালের কাগজসহ বিভিন্ন গণমাধ্যমে প্রচারের পর তার চিকিৎসা খরচ ও ব্যয়ভারের দায়িত্ব নিলেন মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য যুব ও ক্রীড়া মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য এ.এম নাঈমূর রহমান দূর্জয়।
গৃহবধু ছালমা বেগম মানিকগঞ্জের ঘিওর উপজেলার গোলাপনগর গ্রামের কৃষক রুবেল মিয়ার স্ত্রী ।

জানা গেছে, গত ৭ ফেব্রুয়ারী সকালে নিজ বাড়িতে মাটির চুলায় রান্না করতে গিয়ে অসাবধানতার ফলে তার গায়ের কাপড়ে আগুন লেগে যায়। তাৎনিক পরিবারের লোকজন তাকে গুরুত্বর অবস্থায় ঘিওর উপজেলা হাসপাতালে ভর্তি করে । তার অবস্থা অবনতি দেখে হলে সেখান থেকে তাকে মানিকগঞ্জ ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করেন। মানিকগঞ্জ হাসপাতাল থেকে উন্নত চিকিৎসার জন্য সালামকে ভর্তি করা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে । সেখানকার চিকিৎসকরা জানায়, সালমার শরীরের নিচের অংশের ৩০ ভাগ পুড়ে গেছে। তাকে দীর্ঘদিন চিকিৎসায় থাকতে হবে। তবে চিকিৎসা খরচ অনেক বেশী হবে। টানা ৫ দিন মেডিকেল কলেজের বান ইউনিটে চিকিৎসা নিতে তার ব্যয় হয় প্রায় ৮০ হাজার টাকা । এ অবস্থায় চিকিৎসকরা বলেন, সালমাকে সুস্থ করতে হলে আরও উন্নত চিকিৎসা প্রয়োজন । কিন্ত দরিদ্র স্বামীর পে তার চিকিৎসার ব্যয়ভার নির্বাহ করা সম্ভব হচ্ছে না । বাধ্য হয়ে টাকার অভাবে চিকিৎসা নিতে না পারায় গত বুধবার (১৩ ফেব্রুয়ারী) বিকেলে ঢাকা বান ইউনিট থেকে সালমাকে বাড়িতে ফিরিয়ে আনা হয় ।
সালমার স্বামী দরিদ্র কৃষক রুবেল মিয়া জানায়, তার নিজের কোন জমিজমা নেই। অন্যের জমিতে ফসল ফলিয়ে তিনি দিনাতিপাত করেন। তাদের সংসারের দুই বছরের একটি মেয়ে রয়েছে। এদিকে সালমা তিন মাসের অন্তস্বত্তা। এমতাবস্থায় তিনি নিরুপায় হয়ে বিত্তবানদের সাহায্য প্রার্থনা করেছেন।
বিছানায় মৃর্তু যন্ত্রনায় কাতরানো সালমা জানায়, তার বাবা-মা মারা গেছেন বহু বছর আগে। চাচার কাছে মানুষ হয়েছে সে। চাচাই তাকে দরিদ্র কৃষকের কাছে বিয়ে দেয়। তার আত্মীয়-স্বজন বলতে তেমন কেউ নেই। টাকার অভাবে সে চিকিৎসা নিতে পারছে না। এমতাবস্থায় সালমা স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন, সংসদ সদস্য নাঈমুর রহমান দূর্জয় ও মমতাজ বেগমের সাহায্য কামনা করেছেন।
ছালমার এই খবর বিভিন্ন গণমাধ্যম ও ফেসবুকে দেখে ১৬ ফেব্রুয়ারী শনিবার রাতে ঘিওর উপজেলার গোলাপনগর গ্রামের কৃষক রুবেল মিয়ার স্ত্রী ছালমা বেগমকে দেখতে ছুটে যান সংসদ সদস্য নাঈমুর রহমান দূর্জয়ের সহধমীনি ফরহানা রহমান হ্যাপী । তিনি গৃহবধু ছালমা বেগমের খোজখবর নেন। পরে তার চিকিৎসা খরচ ও ব্যয়ভারের দায়িত্ব সংসদ সদস্য বহন করবে বলে গৃহবধুর পরিবারকে আশ্বাস দেন তার জন্য দ্রুত হাসপাতালে নিয়ে চিকিৎসা করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা করতে বলেন।
এসময় উপস্থিত ছিলেন,উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আব্দূল আলীম মিন্টু,ঘিওর সদর ইউনিয়নের চেয়ারম্যান অহিদুল ইসলাম টুটুল, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জোস্না সিকদার,উপজেলা যুবলীগের আহবায়ক বাবুল বেপারী । এদিকে ছালমা বেগমের চিকিৎসা খরচ ও ব্যয়ভারের দায়িত্ব নেওয়ায় মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এ,এম নাঈমুর রহমান দূর্জয়কে তার পরিবার ও এলাকাবাসী কৃজ্ঞতা প্রকাশ করেছেন।
কালের কাগজ/প্রতিবেদক/জা.উ.ভি


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com