Logo
ব্রেকিং :
ভোলায় অবৈধ অটোরিক্সায় চাপায় এক পথশিশুর মৃত্যু কেন্দুয়ায় শীতার্থদের মাঝে রিপোর্টার্স ক্লাবের কম্বল বিতরণ আদমদীঘিতে চোলাই মদসহ গ্রেফতার ১ সান্তাহারে সাংবাদিক খোরর্শেদ আলমের ২১তম মৃত্যুবার্ষিকী পালিত ভোলায় মাইক্রোবাস চাপায় এক নারী নিহত চারদিনেও পরিচয় শনাক্ত ও মৃত্যুর রসহ্য উদঘাটন হয়নি অজ্ঞাত লাশের নাগরপুরে জাতীয় সাংবাদিক সংস্থা নতুন কমিটি গঠন ; সভাপতি আনোয়ার, সম্পাদক বাবু ঘিওরে ৯৭’ ব্যাচের শিক্ষার্থীদের ‘রজত জয়ন্তীতে’ র‌্যালি ও সংবর্ধনা অনুষ্ঠান দৌলতপুর থানায় ব্যাডমিন্টন টুর্নামেন্টে বিজয়ী যুবলীগ দৌলতপুর থানায় ব্যাডমিন্টন টুর্নামেন্টে রানার্স আপ দৌলতপুর প্রেসক্লাব
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

চাকরিচ্যুত সেনাকর্মককর্তার বাসা থেকে অস্ত্রসহ জাল টাকা উদ্ধার

রিপোর্টার / ৩১ বার
আপডেট রবিবার, ২০ জানুয়ারী, ২০১৯

কালের কাগজ ডেস্ক : ২০ জানুয়ারী,রবিবার ।

রাজধানীর বারিধারা ডিওএইচএস এলাকায় সেনাবাহিনীর এক চাকরিচ্যুত কর্মকর্তার বাসা থেকে ডেটোনেটর, অস্ত্র, গুলি ও জাল টাকা উদ্ধার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের ট্রান্সন্যাশনাল ক্রাইম বিভাগ (সিটিটিসি)।

বৃহস্পতিবার সকালে চালানো এই অভিযানে কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। চাকরিচ্যুত ওই সেনা কর্মকর্তা তাঁর পরিবার নিয়ে বিদেশে অবস্থান করছেন বলে জানিয়েছে পুলিশ।

সূত্র জানায়, উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে ৫০টি ডেটোনেটর, ম্যাগাজিনসহ ২টি বিদেশি পিস্তল, ১১ রাউন্ড পিস্তলের গুলি, ম্যাগাজিনসহ ২টি শটগান এবং ২ রাউন্ড শটগানের কার্তুজ। এ ছাড়াও ঘটনাস্থল থেকে ৭টি জিহাদি বই, ৩ লাখ টাকা এবং ৩ লাখ বাংলাদেশি জাল টাকা উদ্ধার করা হয়েছে। এই ঘটনায় শুক্রবার ক্যান্টনমেন্ট থানায় সন্ত্রাস দমন আইন, জাল টাকা ও অস্ত্র আইনে পৃথক তিনটি মামলা হয়েছে।

সিটিটিসি সূত্র বলছে, বারিধারা ডিওএইচএস এর দুই নম্বর সড়কের একটি বাড়ির তৃতীয় তলার ওই ফ্ল্যাটটি সেনাবাহিনীর লেফটেন্যান্ট কর্নেল (চাকরিচ্যুত) শহীদ খানের। ১৫বছর আগে সর্বশেষ তিনি চাঁপাইনবাবগঞ্জে বিজিবিতে কর্মরত ছিলেন। সে সময় মানি লন্ডারিং এর ঘটনায় তাঁকে চাকরিচ্যুত করা হয়। এরপর দীর্ঘদিন তাঁর কোনো খোঁজ ছিল না। তাঁর ফ্ল্যাটও তালাবদ্ধ ছিল। আদালতের অনুমিত নিয়ে সেখানে তল্লাশি চালানো হয়।

সিটিটিসির ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের অতিরিক্ত পুলিশ কমিশনার (এডিসি) আসাদুজ্জামান প্রথম আলোকে বলেন, জঙ্গি অর্থায়নের একটি সূত্র ধরে শহীদ খানের বাড়িটি শনাক্ত করা হয়। বাসাটিতে আল কায়েদাকে অনুসরণকারীদের বইও পাওয়া গেছে আবার আইএসকে অনুসরণকারীদের বইও পাওয়া গেছে। শহীদ খান তাই কোন ধারার ছিলেন তা এখনই বোঝা যাচ্ছে না।
আসাদুজ্জামান বলেন, তিন কন্যা ও স্ত্রীকে নিয়ে শহীদ খান বেশ কিছুদিন আগেই দেশ ছেড়ে চলে গেছেন। তিনি এখন পরিবার নিয়ে লন্ডনে অবস্থান করছেন বলে তাদের কাছে তথ্য রয়েছে।


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com