Logo
ব্রেকিং :
হস্ত ও কুটির শিল্পকে বিশ্ব বাজারে পৌছে দেয়া হবে—– বানিজ্য প্রতিমন্ত্রী দৌলতপুরে উপজেলা প্রশাসনের বাংলা নববর্ষ ১৪৩১ উদযাপন নগরকান্দা উপজেলা প্রশাসনের আয়োজনে বাংলা নববর্ষ ১৪৩১ উদযাপন দৌলতপুরে আওয়ামীলীগের নেতাকর্মীদের সাথে সাবেক সাংসদ দূর্জয়ের শুভেচ্ছা বিনিময় নাগরপুরে আ.লীগ নেতাকর্মীদের ঈদ উপহার পৌঁছে দিয়েছেন তারানা হালিম এমপি রাণীশংকৈলে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু মির্জাপুরে ফিল্মি স্টাইলে অপহরণকারী আটক রাজবাড়ীতে ‘হার পাওয়ার’ প্রকল্পের আওতায় নারীদের মাঝে ল্যাপটপ বিতরণ করেন—–রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম নাগরপুরে একতা সাংস্কৃতিক উন্নয়ন সংস্থার বস্ত্র বিতর  নাগরপুরে শিল্প উদ্যোক্তা কোমলের উদ্যোগে মুসল্লিদের ঈদ উপহার প্রদান
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

চৌহালীতে উপজেলা কমপ্লেক্স নির্মাণের নামে বৈষম্য 

রিপোর্টার / ৮১ বার
আপডেট বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২২

 মাহমুদুল হাসান, চৌহালী সিরাজগঞ্জ প্রতিনিধি:১৫ সেপ্টেম্বর-২০২২,বৃহস্পতিবার।
যমুনার চরাঅঞ্চলসহ বিভিন্ন এলাকার  বিশাল বিশাল বিল্ডিং(ভবন) নির্মান হলো উপজেলা পরিষদ কমপ্লেক্স হবে- না – তা- হবে না-তা -হবে না, এমন দাবি ছাত্র শিক্ষকসহ সর্বমহলের।
সিরাজগঞ্জের চৌহালী উপজেলার যমুনা নদীর চরাঅঞ্চল উমারপুর ইউপিতে কোটি কোটি টাকা খরচ করে সরকার ৩ তলা বিশিষ্ট বন্যা আশ্রয় কেন্দ্র, ৩ তলা বিশিষ্ট হাসপাতাল, বাঘুটিয়া ইউপিতে ৩ তলা বিশিষ্ট হাসপাতাল, ৩ তলা বিশিষ্ট রেহাই পুকুরিয়া সপ্রাবি’র ২টি ভবন, ৩/৪ তলা বিশিষ্ট পুকুরিয়া কোদালিয়া সপ্রাবি ও মুক্তি যোদ্ধা কমপ্লেক্স,  আর পি এন শহীদ শাহজাহান কবির উচ্চ বিদ্যা, ভবন, ঘোরজান ও স্থল ইউপিতে বিদ্যুৎলাইন,সৌরবিদ্যুত,দ্বিতীয় বা তৃতীয় তলা বিশিষ্ট শিক্ষা অঙন, খাষকাউলিয়া ইউপিতে  ৪ তলা বিশিষ্ট কে আর,পাইলট সরকারি উচ্চ বিদ, মডেল সপ্রাবি ও সরকারি কলেজ  নির্মাণ করা হয়েছে। চলমান ও প্রক্রিয়াধীন রয়েছে সুম্ভুদিয়া বহু মুখী উচ্চ বিদ্যালয় ও বন্যা আশ্রয় কেন্দ্র, জোতপারা ত্রাণ ও পুর্ণবাসন ভবন, ৪টি বজ্র টাওয়ার স্থাপন।
অথচ সাজানো গোছানো এলাকা হিসেবে কোদালিয়া গ্রামে  উপজেলা পরিষদ কমপ্লেক্স স্থাপনে প্রশাসনের পছন্দের জায়গা। উপজেলার সকল কর্মকর্তা-কর্মচারি, স্কুল কলেজের ছাত্র-শিক্ষক,কৃষক-শ্রমীক, জেলে- দিনমুজুর ও চালকদের দাবি অবাদে ভবন নির্মাণ হচ্ছে উপজেলা পরিষদ কমপ্লেক্স স্থাপন হলে দোষকি! সমন্বয়হীনতা ও  বৈষম্য নয় দরকার উন্নয়ন।
চরাঅঞ্চল, ভাঙ্গন কবলিত এলাকাসহ উপজেলায়  সরকারের অর্থায়নে বহু ভবন নির্মাণ করা হচ্ছে উপজেলা পরিষদ  নিজস্ব ভূমিতে কমপ্লেক্সে স্থাপন নিয়ে বৈষম্য এবং মন্তব্যের শেষে নেই কেন? আধুনিকতার উন্নয়ন যুগে  বৈষম্য  সমন্বয়হীনতা আমলাতান্ত্রিক জটিলতা বিমাতৃসুলভ আচার ও কানপরা দুর করে উপজেলা  কমপ্লেক্স নির্মাণ এবং স্থায়ী ভবন করে ২০৪১উন্নত বাংলাদেশ গড়ুন।
পাঠদানে ভুক্তভোগী শিক্ষাড়থীরা অভাব করে বলেন,
উপজেলা পরিষদ কমপ্লেক্স নির্মাণ কবে আমাদের সহ চৌহালী বাসিকে বন্দিদশা থেকে মুক্তি করুন।
 ২০৪১ উন্নত বাংলাদেশ বাস্তবায়নে  সমন্বয়হীনতা ও বৈষম্য দুর করে একাউরকৃত জমিতে মাটি ভরাট ও টেন্ডার আহ্বান উন্নয়ন ধারার আলোকে।
খাষপুকুরিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবু দাউদ সরকার বলেন, যমুনার চরে বিশাল বিশাল বিল্ডিং নির্মান হবে   সরকারের একাউর (অধিগ্রহণ)  করা জমিতে বিল্ডিং হবে না কেন?  এই সকল বৈষম্য দুর করে উন্নয়নে অংশ নিন বঙ্গবন্ধুর সোনার বাংলা উপহার দিন ।
উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ মাসুম সিকদার বলেন,
যমুনার চরাঅঞ্চলসহ বিভিন্ন এলাকার  বিশাল বিশাল বিল্ডিং নির্মান হচ্ছে অবাদে প্রশাসনের একাউর করা জমিতে বিল্ডিং না হওয়ায় প্রযুক্তির যুগে প্রশ্ন উঠছে। বৈষম্য দুর করে উন্নয়নে অংশ নিন বঙ্গবন্ধুর সোনার বাংলা উপহার দিন এমন প্রত্যাশা এলাকা বাসির।
চৌহালী সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যাক্ষ মোঃ আঃ মান্নান  বলেন, সিরাজগঞ্জের চৌহালী উপজেলা পরিষদ আছে-নেই নিজস্ব  কমপ্লেক্স ভবন। সরকারি কলেজ দখল করে চলছে উপজেলার দাপ্তরিক কার্যক্রম সরেজমিন। উপজেলা পরিষদ কমপ্লেক্স ভাসমানের প্রায় ১০ বছর এখনো আলোর মুখ দেখছে না। চৌহালী সরকারি কলেজ দখল করে শিক্ষার মানোন্নয়ন ঝুঁকিতে ফেলা হয়েছে যার বাস্তবচিত্র দেখার কেউ নেই।
 চৌহালী সরকারি কলেজের সাবেক প্রভাষক  আব্দুল সালাম বলেন, উপজেলা পরিষদের একাউরকৃত জমি কোদালিয়া মৌজায় প্রধানমন্ত্রীর ভিশন  গ্রাম হবে শহর বাস্তবায়নে দ্রুত মাটি ভরাট ও টেন্ডার আহ্বান করা জরুরি।  সরকারের উন্নয়ন জনগণের দৌড় গড়ায় পৌছে দিতে কমপ্লেক স্থাপনের পক্ষে পানি উন্নয়ন বোর্ডের প্রত্যায়ন   ও জটিলতা নয় দরকার  মাটি ভরাট টেন্ডার আহ্বান।
উন্নয়নে অংশ নিন বঙ্গবন্ধুর সোনার বাংলা উপহার দিন এমন প্রত্যাশা চৌহালী উপজেলা বাসির।
উপজেলা প্রকৌশলী সাখাওয়াত হোসেন বলেন, ভাসমান উপজেলা পরিষদ নিজস্ব ভূমিতে কমপ্লেক্সে স্থাপনে সময় অসময় শ্রম দিচ্ছি সরকারের উন্নয়ন ভিশন বাস্তবায়নে। কিন্তু দফায় দফায় বাধা, এর পিছনে কারা কাজ করছে জানিনা। তবে সরকারের উন্নয়ন ধারা অব্যাহত ও ভিশন ২০৪১ এবং সবার কষ্ট লাগবে সমন্বয়হীনতা দুর করে একাউরকৃত জায়গায় মাটি ভরাট প্রকল্প ও ভবন নির্মাণ টেন্ডার আহ্বান করা সম্ভব।
উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবং বলেন, উন্নয়নে অংশ নিন বঙ্গবন্ধুর সোনার বাংলা উপহার দিন, এমন প্রত্যাশায় সারা দেশের ন্যায় চৌহালী উপজেলায় উন্নয়ন হবে ইনশাআল্লাহ।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আফসানা ইয়াসমিন জানান, চৌহালী উপজেলা পরিষদ ভাসমান, নিজস্ব কমপ্লেক্স না থাকায় প্রতি বছর সরকারের উন্নয়নের অংশ থেকে বঞ্চিত। তাই সকল সমস্যা সমাধানের মাধ্যমে পরিষদের জমিতে মাটি ভরাট করা খুবই গুরুত্বপূর্ণ। উপজেলা পরিষদ কমপ্লেক্স স্থাপন না হলে সরকারের ভিশন পুর্ণতা পাবেনা।
উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ ফারুক সরকার বলেন, প্রধানমন্ত্রীর ২০৪১ উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে কমপ্লেক্সে স্থাপনে এগিয়ে আসার আহবান জানাচ্ছি ।
####


এ জাতীয় আরো খবর
Tech Support By Nagorikit.Com