Logo
ব্রেকিং :
বঙ্গবন্ধু কাপ টেনিস টুর্নামেন্ট-২০২৩ এর ফাইনাল খেলা অনুষ্ঠিত      পাবিপ্রবির ১৪তম ব্যাচের শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত টাঙ্গাইলে জ্বীনের বাদশা ও তার সহযোগী গ্রেফতার নগরকান্দায় শশা প্রাথমিক বিদ্যালয়ের  বার্ষিক ক্রীড়া  প্রতিযোগিতা অনুষ্ঠিত  ময়মনসিংহ জেলা পুলিশ অফিস বার্ষিক পরিদর্শনে রেঞ্জ ডিআইজি আদমদীঘিতে ইউএনও’র কম্বল পেলেন প্রতিবন্ধী জোৎস্না বাগেরহাটে মোরেলগঞ্জে চেতনানাশক খাবারে শিশুসহ ৪ জন হাসাপাতালে লোহাগড়ায় মাছ ধরতে গিয়ে নিখোঁজ যুবকের লাশ উদ্ধার গোয়ালন্দে মাঠ  দিবস পালিত নাগরপুরে সরকারের উন্নয়নের ধারা প্রচারে ব্যস্ত আওয়ামীলীগ নেতা হিমু
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

জাহালমের কারাভোগ দুঃখজনক: তথ্যমন্ত্রী

রিপোর্টার / ২৩ বার
আপডেট মঙ্গলবার, ৫ ফেব্রুয়ারী, ২০১৯

কালের কাগজ ডেস্ক:০৫ ফেব্রুয়ারি,মঙ্গলবার।

নির্দোষ হয়েও জাহালমের তিন বছর কারাভোগের ঘটনাকে দুঃখজনক ও অনভিপ্রেত বলে উল্লেখ করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, দুর্নীতি দমন কমিশন (দুদক) এ ঘটনায় দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেবে।

মঙ্গলবার সচিবালয়ে নাটক পরিচালকদের সংগঠন ডিরেক্টরস গিল্ডের নেতাদের সঙ্গে এক মতবিনিময় সভার শুরুতে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

ডিরেক্টরস গিল্ডের পক্ষে মতবিনিময় সভায় ছিলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম, ডিরেক্টস গিল্ডের সভাপতি সালাউদ্দিন লাভলু প্রমুখ।

তথ্যমন্ত্রী বলেন, দুদক ইতিমধ্যে তাদের ভুল স্বীকার করেছে। একই সঙ্গে তারা এটি নিয়ে তদন্ত করছে। দুদক একটি সংবিধিবদ্ধ প্রতিষ্ঠান। তারা সরকারের অধীন কোনো প্রতিষ্ঠান নয়। একজন নির্দোষ মানুষ তিন বছর কারাভোগ করলেন, এ জন্য তারা যে তদন্ত করছে, তদন্তের মাধ্যমে যারা দায়ী হিসেবে চিহ্নিত হবেন, তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করবেন।

প্রসঙ্গত, বিনা অপরাধে তিন বছর কারাভোগের পর গত রোববার রাত ১টার দিকে গাজীপুরের কাশিমপুরের কেন্দ্রীয় কারাগার-২ থেকে মুক্তি পান জাহালম। সোনালী ব্যাংকের অর্থ জালিয়াতির ২৬টি মামলা থেকে জাহালমকে একদিনের মধ্যেই অব্যাহতি দিয়ে রোববার সকালে মুক্তির নির্দেশ দেন হাইকোর্ট। মূল আসামি আবু সালেকের বদলে তাকে গ্রেফতার করে কারাগারে রাখা হয়।

ডিরেক্টরস গিল্ডের সঙ্গে মতবিনিময় সভায় তথ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর হাত ধরেই প্রাইভেট টিভি চ্যানেল হয়েছে। আমাদের দেশে ব্যাপক ইলেক্ট্রনিক মিডিয়ার বিকাশ ঘটেছে। পাশাপাশি নাটক নির্মাণেও বেশ উন্নতি হয়েছে। আমাদের দেশের নাট্য নির্মাতারা অত্যন্ত মানসম্পন্ন। একসময় পার্শ্ববর্তী দেশের মানুষ বাংলাদেশের নাটক দেখার জন্য বসে থাকত। অনেক চ্যানেল হওয়ায় দর্শকদের অসুবিধা যেমন রয়েছে, তেমনি সুবিধাও রয়েছে। দেশের নাটকগুলোর মান আরও উন্নত করার জন্য কাজ করতে হবে। নাটকের মান রক্ষা ও উন্নত করা অন্যতম বিষয়।

ড. হাছান মাহমুদ বলেন, বিদেশে বিজ্ঞাপন বানিয়ে বাংলাদেশে চালানো হয়, এতে আমাদের দেশের কলা-কুশলীরা সুযোগ পাচ্ছে না। আমাদের শিল্পীরা অনেক মেধাবী ও স্মার্ট। বিদেশি চ্যানেলগুলোতে অন্য দেশের বিজ্ঞাপন চালাতে তাদের সে দেশের অনুমতি নিতে হয় অথবা ট্যাক্স দিতে হয়।

তিনি বলেন, আমাদের দেশের ২০১৬ সালেও এ সংক্রান্ত আইন করা হয়েছে। সেটি অনেকেই অনুসরণ করেন না। ইতিমধ্যে এ আইন ব্যবহারে সবাইকে নির্দেশনা দেয়া হয়েছে। বাংলাদেশি চ্যানেলগুলোকে প্রাইয়োরিটি দিয়ে প্রথম দিকে সিরিয়াল অনুযায়ী সাজানোর বিষয়ে যে সিদ্ধান্ত হয়েছিল, সেটি সঠিক সিদ্ধান্ত ছিল। সেটি সরকারের সিদ্ধান্ত। সেটি আমরা অনুসরণ করব। এটি হওয়া বাঞ্ছনীয়।

কালের কাগজ/প্রতিবেদক/জা.উ.ভি


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com