Logo
ব্রেকিং :
বিপিএলের ট্রফি গেল বরিশালে শপথ নিলেন নতুন ৭ প্রতিমন্ত্রী বেইলি রোডের আগুনে মৃত ৩৮ জনের পরিচয় শনাক্ত, হস্তান্তর ২৯ বেইলি রোডের আগুনে ৪৬ জনের মৃত্যু : আশঙ্কাজনক ১৯ ঘিওরে রাতের আঁধারে বিদ্যালয়ের সীমানা প্রাচীর ভেঙ্গে ফেললো দুর্বৃত্তরা রাণীশংকৈলে জাতীয় বীমা দিবস পালন উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা  নগরকান্দায় কুকুরের কামড়কে কেন্দ্র করে সংঘর্ষ আহত -১০ বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে হমলা লুটপাট গোয়ালন্দে দীর্ঘ দিন পর  শিল্পকলা একাডেমির কার্যক্রম শুরু, চলছে শিক্ষার্থী ভর্তি গোয়ালন্দে পায়াকট বাংলাদেশের  সেফ হোমে ইউএনও’র মানবিক সাহায্য প্রদান নেত্রকোনায় দি হলি চাইল্ড কিন্ডার গার্টেনের ক্রীড়া প্রতিযোগিতা
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

টাঙ্গাইলে গণধর্ষণ ও হত্যা মামলার রায়ে ৩ যুবকের মৃত্যুদন্ড

রিপোর্টার / ১০৬ বার
আপডেট বৃহস্পতিবার, ৯ জুন, ২০২২

মুক্তার হাসান,টাঙ্গাইল প্রতিনিধি :০৯ জুন-২০২২,বৃহস্পতিবার।

টাঙ্গাইলে স্কুল ছাত্রীকে অপহরণ করে গণধষর্ণের পর হত্যার দায়ে তিনজনের মৃত্যুদন্ডর আদেশ দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল। একই মামলার আরেক আসামীকে অব্যাহতি দেয়া হয়েছে। বৃহস্পতিবার (০৯ জুন) বেলা ১২টার দিকে ট্রাইব্যুনালের বিচারক খালেদা ইয়াসমিন এ রায় ঘোষণা করেন।

দন্ডিতরা হলেন- জেলার গোপালপুর উপজেলার ভেঙ্গুলা গ্রামের মৃত নগেন চন্দ্র দাসের ছেলে শ্রী কৃষ্ণ দাস, ধনবাড়ী উপজেলার ইসপিঞ্জাপুর গ্রামের মোশারফ হোসেনের ছেলে সৌরভ আহমেদ হৃদয় ও একই গ্রামের মৃত মজিবর রহমানের ছেলে মিজানুর রহমান। এছাড়া গণধর্ষণ ও হত্যা মামলায় একই গ্রামের মেহেদী হাসান টিটুকে অব্যাহতি দেয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন টাঙ্গাইল আদালত পরিদর্শক তানভীর আহমেদ।
তিনি জানান, ২০২১ সালের ২ আগস্ট টাঙ্গাইলের গোপালপুর উপজেলার জয়নগর গ্রামের খোকন মিয়ার স্কুল পড়–য়া খোদেজা খাতুন বাড়ি থেকে নানির বাড়ি যাওয়ার উদ্যেশ্যে বের হয়ে নিখোঁজ হয়। পরে তাকে কোথাও না পেয়ে ৪ আগস্ট গোপালপুর থানায় একটি সাধারণ ডায়েরী (জিডি) করতে যান খোকন মিয়া। পরে থানা থেকে তাকে জানানো হয় মেয়ের একটি ছবি নিয়ে আসতে হবে। এ কথা শুনে ছবি আনতে বাড়িতে চলে যান খোদেজার স্বজনরা। ওইদিনই ভ‚ঞাপুর-তারাকান্দি সড়কের ভ‚ঞাপুর যমুনা নদীর পারে বস্তাবন্দি একটি মেয়ের মরদেহ উদ্ধার করে পুলিশ।

ময়নাতদন্তের পর নিহতের কোন পরিচয় না পাওয়ায় ওইদিনই বেওয়ারিশ হিসেবে লাশটি উপজেলার ছাব্বিশা কবরস্থানে দাফন করা হয়। পরে পুলিশের কাছ থেকে খবর পেয়ে ছবি দেখে স্বজনরা উদ্ধার হওয়া মরদেহটি খোদেজার বলে শনাক্ত করে তার পরিবারের লোকজন। পরে নিহতের বাবা খোকন মিয়া বাদি হয়ে ৬ আগস্ট ভ‚ঞাপুর থানায় অজ্ঞাত ব্যক্তিদের আসামী করে মামলা দায়ের করেন। পরে মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে (পিবিআই) হস্তান্তর করা হয়। পরে তথ্য ভিত্তিতে গণধর্ষণ ও হত্যার সাথে জড়িত শ্রী কৃষ্ণ দাস, সৌরভ আহমেদ হৃদয়, মিজানুর রহমান বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন। এছাড়াও প্রতিবেদনে মেহেদী হাসান টিটুর নাম বাদ দেয়া হয়।

আদালত সাক্ষ্য প্রমান শেষে তিনজনের ফাঁসির আদেশ দেন আদালত। এছাড়া প্রতিবেদনে নাম না থাকায় একজনকে অব্যাহতি দেয়া হয়। রায় ঘোষনার পর ফাঁসির দন্ডপ্রাপ্ত শ্রী কৃষ্ণ দাস, সৌরভ আহমেদ হৃদয় ও মিজানুর রহমানকে জেলা কারাগারে পাঠানোর আদেশ দেওয়া হয়।

মুক্তার হাসান
টাঙ্গাইল
তারিখ-০৯.০৬.২২ইং।


এ জাতীয় আরো খবর
Tech Support By Nagorikit.Com