Logo
ব্রেকিং :
২ শিশুপুত্রসহ  ভাগ্নিকে হত্যার দায়ে যুবকের মৃত্যুদণ্ড কালিহাতী প্রেসক্লাবের নয়া সভাপতি রঞ্জন-সম্পাদক মিল্টন মানিকগঞ্জ কামিল মাদ্রাসার গভর্নিং বডি নির্বাচন স্থগিত নেত্রকোনায় অনুকূলচন্দ্রের নগর পরিক্রমা সিরাজগঞ্জে বিরোধের জের ধরে  প্রতিপক্ষের   রোপনকৃত ৫০টি  চারা গাছ কর্তনের অভিযোগ নাগরপুরে ওপেন হাউস ডে অনুষ্ঠিত  সাংবাদিকের  মৃত্যুতে নগরকান্দা প্রেসক্লাবে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ভাঙ্গা থেকে বরিশাল হয়ে পায়রা বন্দর পর্যন্ত রেললাইন চালু করা হবে—-রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম সিরাজগঞ্জে শালুয়াভিটা সিনিয়র  মাদ্রাসায়  তিনটি পদে নিয়োগ পরীক্ষার  আগেই  মোটা অংকের অর্থের বিনিময়ে প্রার্থী চুড়ান্ত করার অভিযোগ  নাগরপুরে  শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শিক্ষা উপকরণ বিতরণ 
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

ঠাকুরগাঁওয়ে নিস্পত্তি মামলার নথি ও আলামত ধ্বংস 

রিপোর্টার / ৭৫ বার
আপডেট বুধবার, ১ জুন, ২০২২

মাহাবুব আলম, ঠাকুরগাঁও প্রতিনিধি:০১ জুন-২০২২,বুধবার। 
ঠাকুরগাঁওয়ে চীফ জুডিসিয়াল কোর্টের নিস্পত্তিকৃত মামলার নথি ও মাদকসহ আলামত ধ্বংস করা হয়েছে। (মঙ্গলবার  ৩১ মে ) বিকেলে জজকোর্ট চত্বরে চীফ জুডিসিয়াল মেজিস্ট্রেট নিত্যানন্দ সরকারের নেতৃত্বে এসব নথি ও আলামত পুড়ে ফেলা হয়।
উপস্থিত ছিলেন রেকর্ড রুম ও কোর্ট মালখানার ভারপ্রাপ্ত ম্যাজিস্ট্রেট আরিফুর রহমান, জুডিসিয়াল মেজিস্ট্রেট আলাউদ্দীন, কোর্ড ইনিস্পেক্টর আব্দুল ওয়াহেদ, ঠাকুরগাঁও প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী সহ সাংবাদিকবৃন্দ।
এ সময় চীফ জুডিসিয়াল মেজিস্ট্রেট নিত্যানন্দ সরকার বলেন, একটা মেজিস্ট্রেসী যদি সঠিক বিচার দিতে চায় সেটার একটা অংশই হচ্ছে ঐ নথিটা নিস্পত্তি হওয়ার পরে যে আলামত থাকে তা ধ্বংস করা। ধ্বংস করার পরই ঐ কাজটি সুসম্পন্ন হয়। আমরা প্রতিদিন অনেক মামলা নিস্পত্তি করছি। নিস্পত্তিকৃত মামলাগুলির নথি ধ্বংসের সুনির্দিষ্ট বিধান রয়েছে আমাদের দেশে। যেমন আজকে আমরা ৭০৮টি মামলার আলামত ও জব্দকৃত মালামাল ধ্বংস করবো।এই মামলা গুলি কোনটির বয়স তিন বছর, কোনটির বয়স পাঁচ বছর হয়েছে তারপর আমরা নিস্পত্তি করছি।
অর্থাৎ আমাদের বিচার ব্যবস্থাকে জনবান্ধবমুখী এবং মানুষের দোরগরায় বিচার ব্যবস্থাকে পৌঁছে দেওয়ার জন্য এটা আমাদের একটা কাজের অংশ। এ ধরনের কার্যক্রম আমরা শুরু করেছি। আপনারা জানেন যে, এর আগে নথি ও আলামত ধ্বংস দীর্ঘদিন ধরে হয়নি। বিচার ব্যবস্থা বাধাগ্রস্থ হওয়ার এটি একটি প্রধান অন্তরায়। আপনাদের সকলের সহযোগিতা চাই। এই কাজটি চলমান থাকবে। বিচার ব্যবস্থার সেবা মানুষের দোরগরায় পৌঁছে দিতে আমাদের যা যা করা দরকার তাতে আমরা বদ্ধপরিকর।


এ জাতীয় আরো খবর
Tech Support By Nagorikit.Com