Logo
ব্রেকিং :
হস্ত ও কুটির শিল্পকে বিশ্ব বাজারে পৌছে দেয়া হবে—– বানিজ্য প্রতিমন্ত্রী দৌলতপুরে উপজেলা প্রশাসনের বাংলা নববর্ষ ১৪৩১ উদযাপন নগরকান্দা উপজেলা প্রশাসনের আয়োজনে বাংলা নববর্ষ ১৪৩১ উদযাপন দৌলতপুরে আওয়ামীলীগের নেতাকর্মীদের সাথে সাবেক সাংসদ দূর্জয়ের শুভেচ্ছা বিনিময় নাগরপুরে আ.লীগ নেতাকর্মীদের ঈদ উপহার পৌঁছে দিয়েছেন তারানা হালিম এমপি রাণীশংকৈলে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু মির্জাপুরে ফিল্মি স্টাইলে অপহরণকারী আটক রাজবাড়ীতে ‘হার পাওয়ার’ প্রকল্পের আওতায় নারীদের মাঝে ল্যাপটপ বিতরণ করেন—–রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম নাগরপুরে একতা সাংস্কৃতিক উন্নয়ন সংস্থার বস্ত্র বিতর  নাগরপুরে শিল্প উদ্যোক্তা কোমলের উদ্যোগে মুসল্লিদের ঈদ উপহার প্রদান
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

ডোমারে দুই মাথা নিয়ে জন্ম নেয়া  ছেলে শিশুর কয়েক ঘণ্টা পর মৃত্যু

রিপোর্টার / ৮৯ বার
আপডেট শুক্রবার, ১৪ জুলাই, ২০২৩

শাহজাহান আলী মনন, নীলফামারী জেলা প্রতিনিধি:১৪ জুলাই-২০২৩
নীলফামারীর ডোমারে দুই মাথা নিয়ে জন্ম নেয়া ছেলে শিশুটি চিকিৎসাধীন অবস্থায় কয়েক ঘণ্টা পর মারা গেছে। বুধবার (১২ই জুলাই) রাত পৌনে ৯টায় উপজেলা শহরের স্টেশন সংলগ্ন ডক্টরস ক্লিনিক এন্ড নার্সিং হোমে দুই মাথা নিয়ে শিশুটি জন্মগ্রহণ করে। রাতে শিশুটির অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানে  বৃহস্পতিবার (১৩ জুলাই) ভোরে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করে শিশুটি।
নবজাতকটি ডোমার পৌরসভার ৮নং ওয়ার্ডের পূর্ব চিকনমাটি ডাঙাপাড়া এলাকার আশিকুর ও ফারজানা দম্পতির ঘরে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে জন্মগ্রহণ করে। শিশুটির বিষয়ে গাইনি ও প্রসূতি রোগ বিশেষজ্ঞ ডা. ফারজানা আক্তার বলেন, কনজয়েন টুইন এর কারণে এমন বাচ্চা ভূমিষ্ট হয়। মায়ের পেটে ভ্রূণ অনেক সময় বৃদ্ধি হওয়ার কারণে তা আলাদা হতে পারে না। এ কারণে গর্ভে দেহ এক থাকলেও মাথা আলাদা হয়। এ বাচ্চাগুলোর জন্য জটিল অস্ত্রোপচারের প্রয়োজন হয়। এটি একটি ব্যয়বহুল চিকিৎসা।
পারিবারিক সুত্রে জানা যায়, চিকিৎসকের পরামর্শ অনুযায়ী সিজারের পর উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে শিশুটিকে রেফার্ড করা হয়। প্রথমে শিশুটি সুস্থ্য থাকলেও পরে বিভিন্ন সমস্যা দেখা দেয়। ভোরে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হলে সকাল ১০টায় জানাজা নামাজ শেষে পারিবারিক কবরস্থানে শিশুটিকে দাফন করা হয়।


এ জাতীয় আরো খবর
Tech Support By Nagorikit.Com