Logo
ব্রেকিং :
বিপিএলের ট্রফি গেল বরিশালে শপথ নিলেন নতুন ৭ প্রতিমন্ত্রী বেইলি রোডের আগুনে মৃত ৩৮ জনের পরিচয় শনাক্ত, হস্তান্তর ২৯ বেইলি রোডের আগুনে ৪৬ জনের মৃত্যু : আশঙ্কাজনক ১৯ ঘিওরে রাতের আঁধারে বিদ্যালয়ের সীমানা প্রাচীর ভেঙ্গে ফেললো দুর্বৃত্তরা রাণীশংকৈলে জাতীয় বীমা দিবস পালন উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা  নগরকান্দায় কুকুরের কামড়কে কেন্দ্র করে সংঘর্ষ আহত -১০ বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে হমলা লুটপাট গোয়ালন্দে দীর্ঘ দিন পর  শিল্পকলা একাডেমির কার্যক্রম শুরু, চলছে শিক্ষার্থী ভর্তি গোয়ালন্দে পায়াকট বাংলাদেশের  সেফ হোমে ইউএনও’র মানবিক সাহায্য প্রদান নেত্রকোনায় দি হলি চাইল্ড কিন্ডার গার্টেনের ক্রীড়া প্রতিযোগিতা
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

ঢাকা শিল্পকলায় মঞ্চায়িত হলো “থিয়েটার ৫২” এর মুক্তিযুদ্ধভিত্তিক বিশেষ নাটক

রিপোর্টার / ১৩৮ বার
আপডেট মঙ্গলবার, ২১ জুন, ২০২২

সুরেশ চন্দ্র রায়,নিজস্ব প্রতিবেদক। (মঙ্গলবার):২১ জুন-২০২২,মঙ্গলবার।
বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে মঞ্চায়িত হলো মুক্তিযুদ্ধভিত্তিক বিশেষ নাটক “নননপুরের মেলায় একজন কমলাসুন্দরী ও একটি বাঘ আসে”।
গত শুক্রবার (১৭ জুন) সন্ধ্যা ৭টায় ঢাকা সেগুনবাগিচায় অবস্থিত বাংলাদেশ শিল্পকলা একাডেমি মঞ্চে বদরুজ্জামান আলমগীর এর রচনায় এবং জয়িতা মহলানবীশ এর নির্দেশনায় নাটকটি মঞ্চায়িত হয়েছে। স্বাধীনতা যুদ্ধ চলাকালীন সময়ে নদীর পানিতে ভেসে আসা একটি ছোট্ট শিশুকে কেন্দ্র করে মূলত এই নাটকের পটভুমি রচিত হয়েছে। এই নাটকে মুক্তিযোদ্ধা, রাজাকার ও পাকসেনাদের কর্মকান্ড নিয়ে রয়েছে বিস্তর অবতারণা। নাটকের কস্টিউম, লাইটিং এবং মিউজিক ছিল অসাধারণ।
সুরভী রায়, নজরুল ইসলাম সোহাগ, নূরে খোদা ও দেবজ্যোতি রায় বিশাল এর অভিনয় ছিল দর্শকনন্দিত। এ নাটকে আরো অভিনয় করেন রবিন বসাক, এন.কে মাসুক, রুবাইয়া মনজুর পিপ, নাদিম হাসান, আদিব খান, রবি ইসলাম, রেহানা ইসলাম, রুদ্র রায় অপু, আরিয়ান শাকিল, অপূর্ব, বনানী সাহা, সাবিকুন নাহার, শিবলী সাদিক, তাজরিন রহমান সুমা, সংগ্রাম হোসেন, আব্দুল্লাহ রিফাত প্রমুখ।
উপস্থিত শ্রোতারা নাটক শেষে জানান, “থিয়েটার ৫২” এর নির্দেশক জয়িতা মহলানবীশকে ধন্যবাদ। তাঁর অক্লান্ত পরিশ্রম, যথার্থ শিল্পী নির্বাচন এবং সঠিক প্রশিক্ষণের কারণে আজ আমরা মনোমুগ্ধকর একটি মঞ্চ উপভোগ করলাম।। কঠোর পরিশ্রম আর দৃঢ়তায় এ থিয়েটারের পরিচিতি ক্রমান্বয়ে গোটা বাংলায় ছড়িয়ে পড়বে এবং এর শিল্পীরা প্রশংসায় উদ্ভাসিত হবে বলে আমরা বিশ্বাস করি।
সুরেশ চন্দ্র রায়
০১৮১৬৫৭১৪৫৪
২১.০৬.২০২২।


এ জাতীয় আরো খবর
Tech Support By Nagorikit.Com