Logo
ব্রেকিং :
ভোলায় অবৈধ অটোরিক্সায় চাপায় এক পথশিশুর মৃত্যু কেন্দুয়ায় শীতার্থদের মাঝে রিপোর্টার্স ক্লাবের কম্বল বিতরণ আদমদীঘিতে চোলাই মদসহ গ্রেফতার ১ সান্তাহারে সাংবাদিক খোরর্শেদ আলমের ২১তম মৃত্যুবার্ষিকী পালিত ভোলায় মাইক্রোবাস চাপায় এক নারী নিহত চারদিনেও পরিচয় শনাক্ত ও মৃত্যুর রসহ্য উদঘাটন হয়নি অজ্ঞাত লাশের নাগরপুরে জাতীয় সাংবাদিক সংস্থা নতুন কমিটি গঠন ; সভাপতি আনোয়ার, সম্পাদক বাবু ঘিওরে ৯৭’ ব্যাচের শিক্ষার্থীদের ‘রজত জয়ন্তীতে’ র‌্যালি ও সংবর্ধনা অনুষ্ঠান দৌলতপুর থানায় ব্যাডমিন্টন টুর্নামেন্টে বিজয়ী যুবলীগ দৌলতপুর থানায় ব্যাডমিন্টন টুর্নামেন্টে রানার্স আপ দৌলতপুর প্রেসক্লাব
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

ঢাবি কর্তৃপক্ষ শিক্ষার্থীদের আস্থা অর্জনে ব্যর্থ: হানিফ

রিপোর্টার / ২০ বার
আপডেট বুধবার, ১৩ মার্চ, ২০১৯

কালের কাগজ ডেস্ক:১৩ মার্চ-২০১৯

ডাকসু নির্বাচনে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শিক্ষার্থীদের আস্থা অর্জনে ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ। বুধবার জাতীয় প্রেসক্লাবে স্বপ্ন ফাউন্ডেশন আয়োজিত ‘বঙ্গবন্ধু স্বাধীনতা ও অগ্নিঝরা মার্চ’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, শিক্ষার্থীদের আস্থা অর্জনের ব্যর্থতার কারণটা খুঁজে বের করতে হবে। ভবিষ্যতে সকল ছাত্রছাত্রীর অভিভাবক হিসেবে আস্থা রাখতে পারে, সেভাবেই শিক্ষা কার্যক্রম পরিচালনা করতে হবে।

ডাকসু নির্বাচন নিয়ে অনিয়মের কোনো অভিযোগ পাওয়া যায়নি দাবি করে হানিফ বলেন, নির্বাচন নিয়ে কিছু ভুল বোঝাবুঝি ছিল। ছোটখাট ঘটনা ছাড়া নির্বাচন সুষ্ঠু হয়েছে। নির্বাচন সুষ্ঠু হয়েছে বলেই অন্যান্য প্যানেল থেকে শিক্ষার্থীরা জয় লাভ করেছে।

এ সময় বিএনপি নেতা রুহুল কবির রিজভীর সমালোচনা করে আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বলেন, ডাকসু নির্বাচন নিয়ে বিএনপির ‘আবাসিক’ নেতা যেভাবে ব্রিফিংয়ে বক্তব্য দিয়েছেন তাতে মনে হয়, বিএনপির নির্বাচন হয়েছে। তাদের জনপ্রিয়তা যে তলানিতে এ নির্বাচনে তা আবারও প্রমাণ হলো।

তিনি বলেন, বিএনপি নেতা রুহুল কবির রিজভী তাদের নেত্রী বেগম খালেদা জিয়াকে ইয়াবা ব্যবসায়ীর সঙ্গে তুলনা করে তাকে হেয় করেছে। ‘আবাসিক’ নেতার নূন্যতম বোধটুকু থাকলে এমন কথা বলতেন না। এমনিতেই দুর্নীতির মমালায় তিনি জেলে আছেন। তাই আমরা আশা করব, ভবিষ্যতে তাদের নেত্রীকে হেয় করবেন না।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান পাকিস্তানি এজেন্ট ছিলেন উল্লেখ করে মাহবুব-উল-আলম হানিফ বলেন, তিনি (জিয়া) মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানি এজেন্ট ছিলেন। ৭৫’র ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যার পর জিয়া রাজাকারদের প্রতিষ্ঠিত করেছিলেন। শুধু তাই নয়, বঙ্গবন্ধুকে হত্যার মূল পরিকল্পনাকারীদের মধ্যে তিনিও ছিলেন।

স্বপ্ন ফাউন্ডেশনের সভাপতি রিয়াজ উদ্দিনের সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন সাবেক খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, ঢাকা সাংবাদিক ইউনিয়ন ( ডিইউজে) সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ।


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com