Logo
ব্রেকিং :
ভোলায় ট্রলি উল্টে গুরুতর আহত দুই শ্রমিকের মৃত্যু, আহত ১৫ নবাবগঞ্জে নবীণ বরণ ও সম্বর্ধনা অনুষ্ঠান  “নবাবগঞ্জে মামলা দায়েরের  ২৪ ঘন্টার মধ্যে চোর আটক , চোরাই মাল উদ্ধার ।” নগরকান্দায় জমকালো আয়োজনে এন,সি,টি, গার্মেন্টস এর শুভ উদ্বোধন  আদমদীঘিতে কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত সান্তাহার সরকারি কলেজে একাদশ শ্রেণির ওরিয়েন্টেশন ক্লাসের শুভ উদ্বোধন ঢাকার মহা সমাবেশ সফল করতে টাঙ্গাইলে গালা ইউনিয়ন বিএনপির লিফলেট বিতরণ টাঙ্গাইলে পরিচ্ছন্ন ও যানজট মুক্ত রাখতে শোভাযাত্রা নেত্রকোনায় শিল্পোদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষন কোর্স জনগনও মনে করে ভোট ছাড়া অন্য কোন উপায় নেই: স্বরাষ্ট্রমন্ত্রী
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

তদন্তের পর কেমিক্যাল কারখানা উচ্ছেদ করবে সরকার–সেতুমন্ত্রী

রিপোর্টার / ২০ বার
আপডেট বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারী, ২০১৯

কালের কাগজ ডেস্ক: ১২:৫৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২১, ২০১৯

পুরনো ঢাকায় কেমিক্যাল কারখানাগুলো পুরোপুরি উচ্ছেদ করা হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তদন্তের পরেই সরকার কারখানাগুলো পুরোপুরি উচ্ছেদ কার্যক্রমে (এভিকশন ড্রাইভ) যাবে বলে জনান মন্ত্রী। পুরনো ঢাকায় ভয়াবহে অগ্নিকাণ্ডে পুড়ে যাওয়া রোগীদের ঢাকা মেডিকেল কলেজের জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে দেখতে এসে বৃহস্পতিবার সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালও উপস্থিত ছিলেন।

ওবায়দুল কাদের বলেন, আমরা ক্ষতিগ্রস্তদের পাশে আছি। শেখ হাসিনার সরকার ক্ষতিগ্রস্তদের মানবিক সাহায্য পুনর্বাসন এবং নিহতদের সাহায্য সহায়তার ব্যাপারে প্রধানমন্ত্রী নিজে দায়িত্ব নিয়েছেন। যারা বার্ন ইউনিটে চিকিৎসাধীন তাদের চিকিৎসার ব্যাপারে শেখ হাসিনা দায়িত্ব নিয়েছেন।

পুরনো ঢাকায় ঘিঞ্জি পরিবেশ থেকে কেমিক্যাল কারখানা সরানোর কথা ছিল, এ ব্যাপারে পাশে থাকা স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ২০০৯ সালের নিমতলীর ঘটনার পর আমরা বলে আসছি ওখান থেকে কেমিক্যাল গুদাম সরিয়ে নিতে। এরপর আবার চলে আসছে। তাই এখন মেয়র মহোদয় পদক্ষেপ নিয়েছেন তিনি আর লাইসেন্স রিনিউ করছেন না এখন পর্যন্ত আমি যতটুকু জানি তিনি একটা পদক্ষেপ নেবেন এগুলো সরিয়ে দেয়ার জন্য।

অবৈধ কেমিক্যাল কারখানায় উচ্ছেদে কোনো নির্দেশনা দিয়েছেন কিনা, জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আপনি নিশ্চয়ই ওই এলাকায় দেখেছেন ওখানে কোথায় কিভাবে কে থাকে তা বের করা বড় মুশকিল। মেয়র মহোদয় দিকনির্দেশনা দিলে আমরা এগুলো সব ক্লিয়ার করে দিতে পারব।

কালের কাগজ/প্রতিবেদক/জা.উ.ভি


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com