Logo
ব্রেকিং :
বঙ্গবন্ধু কাপ টেনিস টুর্নামেন্ট-২০২৩ এর ফাইনাল খেলা অনুষ্ঠিত      পাবিপ্রবির ১৪তম ব্যাচের শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত টাঙ্গাইলে জ্বীনের বাদশা ও তার সহযোগী গ্রেফতার নগরকান্দায় শশা প্রাথমিক বিদ্যালয়ের  বার্ষিক ক্রীড়া  প্রতিযোগিতা অনুষ্ঠিত  ময়মনসিংহ জেলা পুলিশ অফিস বার্ষিক পরিদর্শনে রেঞ্জ ডিআইজি আদমদীঘিতে ইউএনও’র কম্বল পেলেন প্রতিবন্ধী জোৎস্না বাগেরহাটে মোরেলগঞ্জে চেতনানাশক খাবারে শিশুসহ ৪ জন হাসাপাতালে লোহাগড়ায় মাছ ধরতে গিয়ে নিখোঁজ যুবকের লাশ উদ্ধার গোয়ালন্দে মাঠ  দিবস পালিত নাগরপুরে সরকারের উন্নয়নের ধারা প্রচারে ব্যস্ত আওয়ামীলীগ নেতা হিমু
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

তারেকের হুমকিতে ভয়ে শপথ নেয়ার সময় পেছালেন মোকাব্বির খান

রিপোর্টার / ২৪ বার
আপডেট শুক্রবার, ৮ মার্চ, ২০১৯

কালের কাগজ ডেস্ক:০৮মার্চ-২০১৯,শুক্রবার।০৮মার্চ-২০১৯,শুক্রবার।

বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের দিন জাতীয় সংসদ সদস্য হিসেবে শপথ নিতে চেয়েছিলেন জাতীয় ঐক্যফ্রন্ট থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের নির্বাচিত দু’জন। তবে অনিবার্য কারণ বশত গণফোরামের মোকাব্বির খান এদিন শপথ নিচ্ছেন না। মোকাব্বির খান পিছিয়ে গেলেও সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ ঠিকই শপথ নিয়েছেন।

মোকাব্বির খানের হঠাৎ মত পরিবর্তনের পেছনে গভীর ষড়যন্ত্র রয়েছে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। তাদের মতে, বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের হুমকিতে শপথ নিতে বিলম্ব করছেন মোকাব্বির খান। তবে কয়েকদিন পর হলেও তিনি শপথ নিতে পারেন এমন গুঞ্জন চাউর হয়েছে ঐক্যফ্রন্টের রাজনীতিতে।

এদিকে বাংলা নিউজ ব্যাংককে দেয়া একান্ত সাক্ষাৎকারে নাম প্রকাশে অনিচ্ছুক গণফোরামের একজন সিনিয়র নেতা জানান, ৬ ফেব্রুয়ারি ভোর ৫টার দিকে মোকাব্বির খানকে ফোন দিয়েছিলেন তারেক রহমান। উক্ত ফোনে তারেক রহমান মোকাব্বিরকে বলেন, যদি প্রাণে বাঁচতে চান তবে শপথ নিতে যাবেন না। এসময় তারেক রহমান তাকে ৫ কোটি টাকা ঘুষ দেয়ারও প্রস্তাব দেন। তারেক মোকাব্বির খানকে বলেন, দেশের মানুষ আপনাকে ভোট দিয়ে বিজয়ী করেছে, তা ভিন্ন বিষয়। কিন্তু আপনার শপথ নেবার প্রেক্ষিতে প্রতিষ্ঠিত হয়ে যায়, বিএনপি একাদশ জাতীয় সংসদ নির্বাচন মেনে নিয়েছে। তাই আপনার উচিত হবে শপথ না নেয়া। আর যদি আমার নির্দেশ অমান্য করে এর পরেও আপনি শপথ নেন, তবে এর পরিণাম মোটেও ভালো হবে না।

তারেক রহমানের ফোন কলের পর খানিকটা নড়ে চড়ে বসেছেন মোকাব্বির খান। তিনি মানসিক ভাবে ভেঙে পড়েছেন বলে জানিয়ে ঐক্যফ্রন্টের শপথ নেয়া সুলতান মনসুর বলেন, আমার বিশ্বাস মোকাব্বির শিগগির শপথ নিবেন। দেশের মানুষ তাকে ভোট দিয়ে বিজয়ী করেছেন। কোনো হুমকিতে ভেঙে পড়লে চলবে না। তারেক রহমান আমাকেও এমন হুমকি দিয়েছিলো, কিন্তু আমি তা তোয়াক্কা না করে দেশের মানুষের সিদ্ধান্ত মূল্যায়ন করে শপথ নিয়েছি। রাজনীতির চূড়ান্ত জায়গা সংসদ। সংসদে না গেলে সেই রাজনীতি পূর্ণতা পায় না।

প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গণফোরামের বিজয়ী প্রার্থী সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ ও মোকাব্বির খান ৭ মার্চ শপথ নেয়ার জন্য স্পিকারকে চিঠি দিয়েছিলেন। স্পিকারও তাদের সময় দিয়ে শপথের আমন্ত্রণ জানিয়েছিলেন। কিন্তু একদিন আগেই হঠাৎ মত বদলে পরবর্তীতে সুবিধাজনক সময়ে শপথ গ্রহণের আগ্রহ জানিয়ে নতুন করে স্পিকারের কাছে চিঠি দিয়েছেন মোকাব্বির খান।


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com