Logo
ব্রেকিং :
ভোলায় অবৈধ অটোরিক্সায় চাপায় এক পথশিশুর মৃত্যু কেন্দুয়ায় শীতার্থদের মাঝে রিপোর্টার্স ক্লাবের কম্বল বিতরণ আদমদীঘিতে চোলাই মদসহ গ্রেফতার ১ সান্তাহারে সাংবাদিক খোরর্শেদ আলমের ২১তম মৃত্যুবার্ষিকী পালিত ভোলায় মাইক্রোবাস চাপায় এক নারী নিহত চারদিনেও পরিচয় শনাক্ত ও মৃত্যুর রসহ্য উদঘাটন হয়নি অজ্ঞাত লাশের নাগরপুরে জাতীয় সাংবাদিক সংস্থা নতুন কমিটি গঠন ; সভাপতি আনোয়ার, সম্পাদক বাবু ঘিওরে ৯৭’ ব্যাচের শিক্ষার্থীদের ‘রজত জয়ন্তীতে’ র‌্যালি ও সংবর্ধনা অনুষ্ঠান দৌলতপুর থানায় ব্যাডমিন্টন টুর্নামেন্টে বিজয়ী যুবলীগ দৌলতপুর থানায় ব্যাডমিন্টন টুর্নামেন্টে রানার্স আপ দৌলতপুর প্রেসক্লাব
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

তৃতীয় দফার লোকসভা নির্বাচনে হেভিওয়েট যারা

রিপোর্টার / ২৫ বার
আপডেট মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০১৯

কালের কাগজ  ডেস্ক :২৩এপ্রিল২০১৯,মঙ্গলবার।

ভারতের লোকসভা নির্বাচনের তৃতীয় দফায় আজ মঙ্গলবার ভোট হচ্ছে ১১৭টি কেন্দ্রে। এই দফাতেই সব থেকে বেশি কেন্দ্রে হচ্ছে ভোট। এদিন ভাগ্য নির্ধারণ হবে একাধিক হেভিওয়েট প্রার্থীর।

এবারই প্রথম লোকসভা নির্বাচনে লড়ছেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সেনাপতি অমিত শাহ। গুজরাটের গান্ধীনগর কেন্দ্র থেকে ভোটে লড়ছেন তিনি। এর আগে এই কেন্দ্রে দীর্ঘ দিন সংসদ সদস্য আদভানী। এবারই সেখান থেকে প্রথম টিকিট দেওয়া হয়েছে অমিত শাহকে। তৃতীয় দফায় সেই কেন্দ্রে হচ্ছে ভোট।

ভারতীয় গণমাধ্যম কলকাতা টোয়েন্টিফোরের প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার সকালেই কেন্দ্রে হাজির হন অমিত শাহ। গুজরাটের আমেদাবাদে গিয়ে ভোটও দিয়েছেন তিনি।

অন্যদিকে, এবারই প্রথম দ্বিতীয় কেন্দ্র থেকে লড়ছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। আমেঠির সংসদ সদস্য তিনি। তবে এবার তিনি লড়ছেন কেরলা থেকেও। ওয়াণাড় থেকে প্রথমবার ভোটে লড়ছেন রাহুল গান্ধী। আজ ভোট হচ্ছে সেখানেও।

তৃতীয় দফায় পিলভিট কেন্দ্রে রয়েছে ভোট। এবার এই কেন্দ্রের নির্বাচন গুরুত্বপূর্ণ। কারণ, এই কেন্দ্রে বেশ কয়েক বছরের সংসদ সদস্য মানেকা গান্ধী। কিন্তু এবার বদল হয়েছে কেন্দ্র। পিলভিট থেকে লড়ছেন মানেকার ছেলে বরুণ গান্ধী।

এ ছাড়া তৃতীয় দফায় ভোট রয়েছে কেরলার তিরুঅনন্তপুরম কেন্দ্রে। আর সেই কেন্দ্রের হেভিওয়েট প্রার্থী হিসেবে নজর থাকছে শশী থারুরের দিকেই।

এই কেন্দ্র আজ পর্যন্ত কোনোদিনই দখল করতে পারেনি বিজেপি। তাই এবার গেরুয়া শিবিরের প্রাণপন চেষ্টা রয়েছে সেই কেন্দ্র দখলের। অন্যদিকে, টিকে থাকার লড়াই কংগ্রেস সংসদ সদস্য শশী থারুরের।

ভারতের ভোটে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে উত্তরপ্রদেশেই। তাই সেই রাজ্যের সব কেন্দ্রেই নজর থাকে দেশটির। আর তৃতীয় দফায় ভাগ্য নির্ধারণ হবে মুলায়ম সিং যাদবের।

দীর্ঘদিনের পারিবারিক কেন্দ্র মইনপুরী থেক লড়ছেন মুলায়ম সিং যাদব। এবার তার দল সপার সঙ্গে হাত মিলিয়েছে মায়াবতীর দল বিএসপি। মুলায়মের হয়ে প্রচারে এসে ২৪ বছরের বরফ গলিয়েছেন মায়াবতী নিজে।

এদিকে, তৃতীয় দফার ভোটে রয়েছেন বিজেপির জাতীয় মুখপাত্র সম্বিত পাত্র। আর এবার তিনি লড়ছেন ওডিশার গুরুত্বপূর্ণ কেন্দ্র থেকে। পুরী থেকে ভোটে লড়ছেন তিনি। তার বিরুদ্ধে রয়েছেন জয়ী সংসদ সদস্য বিজেডির মুখপাত্র পিনাকী মিশ্র।


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com