Logo
ব্রেকিং :
বঙ্গবন্ধু শুরুর সময়, একটি ডলারও ছিল না- মানিকগঞ্জে গৃহায়ন মন্ত্রী রাণীশংকৈলে প্রাণীসম্পদ প্রদর্শনীর উদ্বোধন উপলক্ষে আলোচনা সভা  নবাবগঞ্জে প্রাণী সম্পদ প্রদর্শনী-২০২৪ উদ্বোধনী /সমাপনী অনুষ্ঠান সমাজসেবার বিশেষ অবদানে সম্মাননা স্মারক পেলেন দৌলতদিয়ার ইউপি চেয়ারম্যান রহমান মন্ডল ভিক্ষা ছেড়ে  বিকল্প কর্মসংস্থান সৃষ্টিতে বিশেষ চাহিদা সম্পর্ণ রতনদের পাশে প্রশাসন। টাঙ্গাইল শহরে থমথমে অবস্থা ॥ ককটেল বিস্ফোরণ আওয়ামীলীগের দুই গ্রুপের পাল্টাপাল্টি সমাবেশ পুলিশি বাঁধায় পন্ড  দৌলতপুরে প্রাণি সম্পদ প্রদর্শণী নাগরপুরে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী  অনুষ্ঠিত  ঘুমন্ত স্বামীর গোপণাঙ্গ কেটে সন্তান রেখেই পালালেন স্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস ২০২৪ উদযাপন উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

দৌলতদিয়া- পাটুরিয়া  নৌরুটে  কর্মমুখী মানুষের অতিরিক্ত চাপ বৃদ্ধি 

রিপোর্টার / ৮০ বার
আপডেট শনিবার, ১৬ জুলাই, ২০২২

আবুল হোসেন ,রাজবাড়ী প্রতিনিধি :১৬ জুলাই-২০২২,শনিবার।
পবিত্র  ঈদুল আজহার নির্ধারিত ছুটি ও সাপ্তাহিক শুক্র এবং শনিবারের ছুটি  শেষে রোববারে  অফিসে উপস্থিত হওয়ার লক্ষে দেশের অন্যতম নৌরুট রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়া নৌরুটে কর্ম মুখী মানুষ ও ব্যাক্তিগত যানবহনের অতিরিক্ত  চাপ সৃষ্টি হয়েছে।
সরেজমিনে ১৬ জুলাই শনিবার ফেরি ঘাট ঘুরে দেখা যায়, দক্ষিণ পশ্চিম অঞ্চল থেকে আসা কর্ম মুখী মানুষ ও ব্যাক্তিগত যানবাহনের সংখ্যা বৃদ্ধি পেয়েছে ফেরি ঘাট গুলোতে। লোকাল বাস, মাহিদ্রো অটোরিকশা, পিকআপে করে দৌলতদিয়া ফেরি ঘাটে এসে প্রচন্ড ভিড়ের মধ্যে ফেরিতে উঠছে। অতিরিক্ত  যাত্রীর চাপে ফেরি পার হওয়া যানবাহন  গুলো ফেরিতে উঠতে দীর্ঘ সময় লাগছে।
অপর দিকে এই নৌ রুটে লঞ্চেও ধারন ক্ষমতার চেয়ে অতিরিক্ত যাত্রী নিয়ে  চলাচল করছে।
নৌরুটে পারাপার হওয়া মহিলা ওশিশুদের প্রচন্ড গরমে  চরম ভৌগান্তি পোহাতে হচ্ছে।
গাজীপুর গামী যাত্রী মোয়াজ্জেম হোসেন  বলেন, বাসের ভাড়া একটু বেশি তার পরও বাসের টিকিট  না পাওয়ায় আমরা ৫ জন মিলে একটি মাহিদ্রো ভাড়া করে ঝিনাইদহ থেকে ফেরি ঘাটে আসলাম।  এখন ফেরিতে নদী পার হয়ে ওপারে  গিয়ে গাড়িতে উঠে গাজীপুর পৌছাবো। সকালে অফিসে উপস্থিত হবো।
ঢাকা গামী যাত্রী রুনা বেগম বলেন, আমি একটি পোশাক কারখানায় চাকরী করি। ঈদের ছুটি শেষ হয়ে যাওয়ায় আজ সকালে কুষ্টিয়া থেকে লোকাল বাসে করে দৌলতদিয়া ঘাটে পৌছালাম। ফেরি ঘাটে অতিরিক্ত যাত্রীর কারনে শিশু সন্তান নিয়ে ফেরিতে উঠতে কষ্ট হচ্ছে। তার পর প্রচন্ড গরম। তীব্র গরমে শিশু সন্তান নিয়ে  চরম কষ্ট হচ্ছে।
 বিআইডাব্লিউটিসির দৌলতদিয়া ঘাট শাখার সহকারি ম্যানেজার (বানিজ্য)মো. খোরশেদ আলম বলেন,ঈদুল আজহার ও সাপ্তাহিক ছুটি শেষে কর্মস্থল মুখী মানুষও ব্যাক্তিগত যানবাহনে চাপ বৃদ্ধি  পেয়েছে  ফেরি ঘাট গুলোতে।
এই নৌরুটে (রোরো) বড় ৯টি ও (ইউটিলিটি) ছোট ৬টি ফেরি মোট ১৫ টি ফেরি চলাচল করছে। রোরে ফেরি ভাষা শহীদ বরকত মেরামতের জন্য পাটুরিয়া ঘাটে ভাসমান কারখানা মধুমতি রয়েছে।


এ জাতীয় আরো খবর
Tech Support By Nagorikit.Com