Logo
ব্রেকিং :
বঙ্গবন্ধু শুরুর সময়, একটি ডলারও ছিল না- মানিকগঞ্জে গৃহায়ন মন্ত্রী রাণীশংকৈলে প্রাণীসম্পদ প্রদর্শনীর উদ্বোধন উপলক্ষে আলোচনা সভা  নবাবগঞ্জে প্রাণী সম্পদ প্রদর্শনী-২০২৪ উদ্বোধনী /সমাপনী অনুষ্ঠান সমাজসেবার বিশেষ অবদানে সম্মাননা স্মারক পেলেন দৌলতদিয়ার ইউপি চেয়ারম্যান রহমান মন্ডল ভিক্ষা ছেড়ে  বিকল্প কর্মসংস্থান সৃষ্টিতে বিশেষ চাহিদা সম্পর্ণ রতনদের পাশে প্রশাসন। টাঙ্গাইল শহরে থমথমে অবস্থা ॥ ককটেল বিস্ফোরণ আওয়ামীলীগের দুই গ্রুপের পাল্টাপাল্টি সমাবেশ পুলিশি বাঁধায় পন্ড  দৌলতপুরে প্রাণি সম্পদ প্রদর্শণী নাগরপুরে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী  অনুষ্ঠিত  ঘুমন্ত স্বামীর গোপণাঙ্গ কেটে সন্তান রেখেই পালালেন স্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস ২০২৪ উদযাপন উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

দৌলতদিয়া -পাটুরিয়া নৌরুট  সিত্রাংয়ের  প্রভাবে সাড়ে ২১ ঘন্টা পর লঞ্চ ও সারে ১৬ ঘন্টা পর ফেরি চলাচল স্বাভাবিক

রিপোর্টার / ১৩৭ বার
আপডেট মঙ্গলবার, ২৫ অক্টোবর, ২০২২

আবুল হোসেন,রাজবাড়ী জেলা প্রতিনিধি :২৫ অক্টোবর-২০২২,মঙ্গলবার।
ঘূর্নিঝড় “সিত্রাংয়ের এর কারণে গুরুত্বপূর্ণ দৌলতদিয়া- পাটুরিয়া নৌরুটে সাড়ে ২১ ঘন্টা লঞ্চ এবং সারে ১৬ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ থাকার পর পুনরায় স্বাভাবিক হয়েছে।
সোমবার সকাল সারে ১১ টা হতে মঙ্গলবার সকাল ৯ টা পর্যন্ত এ রুটে সারে ২১ ঘন্টা লঞ্চ চলাচল বন্ধ থাকে।
অপরদিকে সোমবার বিকেল সাড়ে ৪ টা থেকে মঙ্গলবার সকাল ৯ টা পর্যন্ত প্রায় সাড়ে ১৬ ঘন্টা ফেরি চলাচল বন্ধ ছিল।
 দীর্ঘ সময় ফেরি ও লঞ্চ চলাচল বন্ধ থাকার কারনে দৌলতদিয়া প্রান্তে ঢাকা-খুলনা মহাসড়কের প্রায় ২ কিলোমিটার জুড়ে যানবাহনের দীর্ঘ সারি তৈরী হয়। এতে দুর্ভোগে পড়েন আটকে থাকা যানবাহনের যাত্রী ও চালকরা।
বিআইডব্লিউটিসির দৌলতদিয়া কার্যালয় সূত্রে জানা যায়, সোমবার সকাল থেকেই ঘূর্নিঝড় ‘সিত্রাংয়ের প্রভাবে হালকা বৃষ্টিসহ ঝড়োবাতাসে নদীতে বড় বড় ঢেউয়ের সৃষ্টি হয়। দুপুরের পর থেকে বাতাসের গতি বেড়ে গেলে বিকেল সাড়ে ৪ টা থেকে ফেরি চলাচল বন্ধ করে দেয়া হয়।
মঙ্গলবার (২৫ অক্টোবর) সকালে দৌলতদিয়া প্রান্তে দেখা যায়, ফেরি ঘাট এলাকায় শতাধিক  ঢাকামুখী গাড়ি নদী পাড়ের অপেক্ষায় ঢাকা-খুলনা মহাসড়কের দৌলতদিয়া কফিলউদ্দিন ফিলিং স্টেশন পর্যন্ত প্রায় ২ কিলোমিটার জুড়ে লম্বা সারির সৃষ্টি হয় । আগেরদিন ঘাটে আসা যানবাহনের যাত্রী ও চালকেরা সারারাত না ঘুমিয়েই ঘাটে কাটিয়ে দেন। ঝড়ের কারনে ৩, ৪ ও ৬ নম্বর ঘাটের পন্টুন ছিড়ে নদীতে বিকল হয়ে পড়ে আছে। ঘাটগুলো সচল করতে কাজ করছে বিআইডব্লিউটিসি’র মেরিন বিভাগের ৩টি আইটি জাহাজ।
আলাপকালে দৌলতদিয়ার ৭ নম্বর ফেরিঘাটে অপেক্ষায় থাকা মোটরসাইকেল চালক রুহুল আমিন জানান,তিনি কুষ্টিয়া থেকে সোমবার সন্ধ্যায় দৌলতদিয়া ঘাটে এসে আটকা পরেন। বাড়িতে ফিরে যাবারও উপায় ছিল না। সারারাত ৭ নম্বর ফেরি ঘাটের একটা হোটেলের বেঞ্চিতে জেগে কাটাই।আজ মঙ্গলবার সকাল ৯ টার দিকে ফেরি চলাচল শুরু হলে ফেরিতে নদী পার হই।
কুষ্টিয়া থেকে আসা কাভারভ্যান চালক সজল আহম্মেদ জানান, সোমবার সারারাত তিনিসহ অন্যসব যানবাহন সিরিয়ালে অপেক্ষায় ছিলেন।সারারাত অনেক দুর্ভোগ পোহাতে হয়।
বিআইডব্লিউটিসি দৌলতদিয়া কার্যালয়ের ব্যবস্থাপক মোহাম্মদ সালাহউদ্দিন জানান, ঘূর্নিঝড়ের প্রভাবে দৌলতদিয়া ও পাটুরিয়া নৌরুটে সাড়ে ১৬ ঘন্টা ফেরি চলাচল বন্ধ থাকার মঙ্গলবার সকাল ৯ টার দিকে পুনরায় স্বাভাবিক হয়। এতে করে দৌলতদিয়া প্রান্তে শতাধিক বিভিন্ন ধরনের যানবাহন আটকে ছিল।


এ জাতীয় আরো খবর
Tech Support By Nagorikit.Com