Logo
ব্রেকিং :
বঙ্গবন্ধু শুরুর সময়, একটি ডলারও ছিল না- মানিকগঞ্জে গৃহায়ন মন্ত্রী রাণীশংকৈলে প্রাণীসম্পদ প্রদর্শনীর উদ্বোধন উপলক্ষে আলোচনা সভা  নবাবগঞ্জে প্রাণী সম্পদ প্রদর্শনী-২০২৪ উদ্বোধনী /সমাপনী অনুষ্ঠান সমাজসেবার বিশেষ অবদানে সম্মাননা স্মারক পেলেন দৌলতদিয়ার ইউপি চেয়ারম্যান রহমান মন্ডল ভিক্ষা ছেড়ে  বিকল্প কর্মসংস্থান সৃষ্টিতে বিশেষ চাহিদা সম্পর্ণ রতনদের পাশে প্রশাসন। টাঙ্গাইল শহরে থমথমে অবস্থা ॥ ককটেল বিস্ফোরণ আওয়ামীলীগের দুই গ্রুপের পাল্টাপাল্টি সমাবেশ পুলিশি বাঁধায় পন্ড  দৌলতপুরে প্রাণি সম্পদ প্রদর্শণী নাগরপুরে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী  অনুষ্ঠিত  ঘুমন্ত স্বামীর গোপণাঙ্গ কেটে সন্তান রেখেই পালালেন স্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস ২০২৪ উদযাপন উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

দৌলতপুরে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স উদ্বোধন না হওয়ায় ঝোঁড় জঙ্গলে অযত্নে বীরদর্পে দাঁড়িয়ে আছে

রিপোর্টার / ১৪৬ বার
আপডেট সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০২২

নিজস্ব প্রতিবেদক: : ২৫ সেপ্টেম্বর-২০২২,সোমবার।
মানিকগঞ্জের দৌলতপুরে প্রায় ১ কোটি ৫৮ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত অত্যাধুনিক তিন তলা বিশিষ্ট্য উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালটি এখন অযত্নে অবহেলায় , অপরিস্কার,লতা পাতা,ঝোঁড় জঙ্গলে ঘিরে ফেলেছে দেখার যেন কেই নেই।
মহান স্বাধীনতা ও মুক্তিযুদ্ধে যে সকল বীর মুক্তিযোদ্ধারা দেশের জন্য লড়েছেন তাদের সম্মানের বর্তমান সরকার সেই বীর মুক্তিযোদ্ধাদের জন্য সারাদেশে ন্যায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের অধিনে প্রায় ১ কোটি ৫৮ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত অত্যাধুনিক দৌলতপুর উপজেলা মুক্তিযোদ্ধা  কমপ্লেক্স তিনতলা ভবন নির্মাণ করে দিয়েছেন। ভবনটির নিচতলা,দ্বিতীয় তলায় মার্কেট এবং তিনতলায় অফিস কক্ষ রয়েছে।
গত ১০ মে ২০১৭ ইং সালে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের অধিনে প্রায় ১ কোটি ৫৮ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের নির্মাণ কাজের ভিত্তি প্রস্তুর স্থাপন করেন মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রাণালয়ের মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক,স্থানীয় সংসদ সদস্য আলহাজ¦ এ.এম নাঈমুর রহমান দুর্জয়।

 

 

 

দীর্ঘদিন উদ্বোধন না হওয়ায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্রে ভবন ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালটি ময়লা আবর্জনা ফলে অযত্নে অবহেলায় অবমাননাকর বলে মনে করছে সচেতন মহল । ভবনের সামনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল,সীমানা প্রাচীর প্রধান ফটকের লতা পাতা,ঝোঁড় জঙ্গলে ঘিরে ফেলায় অযত্নে অবহেলায় । ভবনের কক্ষে ধুলাবালি,মাকুর্শা,ময়লা আবর্জনায় কাতর হয়ে পড়েছে।
বীরমুক্তিযোদ্ধা এস আর রেজা বলেন, দীর্ঘদিন যাবৎ দৌলতপুর উপজেলায় মুক্তিযোদ্ধা সংসদের কমিটি নেই। উদ্বোধনে বিষয়ে আমি নিজে কয়েক বার মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রাণালয়ের মন্ত্রী মহোদয়,ডিসি,ইউএনওর সাথে কথা বলেছি। অনেক মুক্তিযোদ্ধা মারা গেছে মুক্তিযোদ্ধা কমপ্লেক্রে ভবনটি উদ্বোধন হলে আমরা যারা জীবিত মুক্তিযোদ্ধা আছি অফিসটিতে বসে মতবিনিময় করতে পারতাম তাহলে মনের দিক থেকে শান্তি পেতাম ।
এবিষয়ে এলজিইডির নির্বাহী প্রকৌশলী বলেন, মানিকগঞ্জে আমি নতুন এসেছি যতটুকু জানি ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স এ্যাপেক্র এন্টারপাইজ দুই বছর পূর্বে অত্যাধুনিক উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্রে ভবনের নির্মাণ কাজ শেষ করেন।
এবিষয়ে মানিকগঞ্জের জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ বলেন, দৌলতপুর উপজেলা মুক্তিযোদ্ধা  কমপ্লেক্স ভবন সহ সারাদেশে এক সাথে আরো কয়েক ভবন মাননীয় প্রধানমন্ত্রী ও মুক্তিযোদ্ধা বিষয়ক মাননীয় মন্ত্রী উদ্বোধন করবেন। বর্তমানে মুক্তিযোদ্ধা সংসদের কোন কমিটি নেই , ঐ কমপ্লেক্স    ভবন রক্ষানো বেক্ষনের জন্য জনবল নিয়োগ দেওয়া হয়নি যার ফলে অপরিস্কার রয়েছে । উদ্বোধনের আগে পরিস্কার পরিচ্ছন্ন করা হবে।


এ জাতীয় আরো খবর
Tech Support By Nagorikit.Com