Logo
ব্রেকিং :
২ শিশুপুত্রসহ  ভাগ্নিকে হত্যার দায়ে যুবকের মৃত্যুদণ্ড কালিহাতী প্রেসক্লাবের নয়া সভাপতি রঞ্জন-সম্পাদক মিল্টন মানিকগঞ্জ কামিল মাদ্রাসার গভর্নিং বডি নির্বাচন স্থগিত নেত্রকোনায় অনুকূলচন্দ্রের নগর পরিক্রমা সিরাজগঞ্জে বিরোধের জের ধরে  প্রতিপক্ষের   রোপনকৃত ৫০টি  চারা গাছ কর্তনের অভিযোগ নাগরপুরে ওপেন হাউস ডে অনুষ্ঠিত  সাংবাদিকের  মৃত্যুতে নগরকান্দা প্রেসক্লাবে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ভাঙ্গা থেকে বরিশাল হয়ে পায়রা বন্দর পর্যন্ত রেললাইন চালু করা হবে—-রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম সিরাজগঞ্জে শালুয়াভিটা সিনিয়র  মাদ্রাসায়  তিনটি পদে নিয়োগ পরীক্ষার  আগেই  মোটা অংকের অর্থের বিনিময়ে প্রার্থী চুড়ান্ত করার অভিযোগ  নাগরপুরে  শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শিক্ষা উপকরণ বিতরণ 
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

নাগরপুরে শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩ তমজন্ম বার্ষিকী উদযাপন

রিপোর্টার / ৬৪ বার
আপডেট শুক্রবার, ৫ আগস্ট, ২০২২

নাগরপুর(টাঙ্গাইল)প্রতিনিধিঃ-০৫ আগস্ট-২০২২,শুক্রবার।
টাঙ্গাইলের নাগরপুরে বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালএর ৭৩ তম জন্মবার্ষিকী উদযাপন  করা হয়েছে। শুক্রবার সকালে জন্ম বার্ষিকী উদযাপন উপলক্ষে উপজেলা হলরুমে প্রশাসন এ অনুষ্ঠানের আয়োজনে করে।অনুষ্ঠান সমুহের  মধ্যে ছিল আলোচনা সভা,যুব ঋন সহ গাছের চারা ও পুরস্কার বিতরণ।সকালে উপজেলা প্রশাসন ও নাগরপুর থানাপুলিশশহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর জন্ম বার্ষিকী উপলক্ষে স্মরক-৭১ প্রাঙ্গণে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলী অর্পন করেন।উপজেলা নির্বাহী অফিসার ওয়াহিদুজ্জামান এরসভাপতিত্বে আলোচনা সভায় স্মৃতি চারণ করেন,উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. ইকবাল হোসেন, নাগরপুর থানার অফিসার ইনচার্জ ওসি মো. সাজ্জাদ হোসেন, পাকুটিয়া ইউপি চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা মো. সিদ্দিকুর রহমান প্রমুখ।
এ সময় বক্তারা বলেন,জাতিরপিতা বঙ্গবন্ধু শেখমুজিবুররহমানের জ্যেষ্ঠপুত্র, ক্রীড়া ও সাংস্কৃতিকসংগঠকবীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখকামালবাংলাদেশের মুক্তিযুদ্ধে মুক্তিবাহিনীর অন্যতমসংগঠকছিলেন। ১৯৭১ সালের ২৫ মার্চ কালরাতেপাকিস্থানিহানাদারবাহিনীজাতিরপিতাকেআটককরেপাকিস্থানেনিয়েযাওয়ার পর মা-মাটি-মাতৃভূমিরসমভ্রমরক্ষায় মুক্তিযুদ্ধে ঝাপিয়েপড়েনতিনি। স্বাধীনবাংলাদেশেরপ্রথমওয়ার কোর্সে প্রশিক্ষণনিয়েমহান মুক্তিযুদ্ধের প্রধান সেনাপতি জেনারেলআতাউলগনিওসমানীরএডিসিহিসেবে দায়িত্ব পালনকরেনতিনি।
সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি জাতিরপিতা বঙ্গবন্ধুর সুযোগ্য পুত্রবীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখকামালেরহাতধরে স্বাধীনবাংলাদেশে আধুনিকফুটবলেরযাত্রাশুরুহয়। খেলাধুলারপ্রতিপ্রচন্ডআবেগ থেকে আবাহনী ক্রীড়াচক্র প্রতিষ্ঠাকরেন। তিনিনিজেওছিলেনএকজন কৃতি ক্রীড়াবিদ। খেলতেনফুটবল, ক্রিকেট, বাস্কেটবলআরভলিবল।
শুধু খেলাধুলানয়- বিতর্ক, অভিনয়, উপস্থিত বক্তৃতা থেকে শুরুকরেসাংস্কৃতিক অঙ্গনেছিলতাঁরসফলপদচারণা। ‘স্পন্দন শিল্পী গোষ্ঠী’প্রতিষ্ঠারমাধ্যমে তিনিবাংলাগানেসৃষ্টিকরেছিলেননতুন এক ধারা।এ সময়উপজেলারবিভিন্ন দপ্তরেরকর্মকর্তাসহ পেশাজীবিরমানুষউপস্থিত ছিলেন।

 


এ জাতীয় আরো খবর
Tech Support By Nagorikit.Com